West Bengal Weather Update: আপাতত বৃষ্টিতে ইতি, আগামী ৪৮ ঘণ্টায় ফের হাড় কাঁপাবে ঠান্ডা
পশ্চিমবঙ্গে শীত (Picture Credits: ANI)

কলকাতা, ১০ জানুয়ারি: সারাদিন মেঘলা আকাশের (Cloudy) পর গতকালও হয়েছিল বৃষ্টি। এবছর শীতকাল আর বর্ষাকালকে যেন আলাদা করা যাচ্ছে না। শীতে এত অধিক বৃষ্টিতে অনভ্যস্ত বাঙালি। যার ফলে ঠান্ডার পাশাপাশি অস্বস্তিতে পড়ছে রাজ্যবাসী। আপাতত দক্ষিণবঙ্গে আর বৃষ্টির সম্ভাবনা নেই। বরং তাপমাত্রা কিছুটা কমে ফের পড়বে জাঁকিয়ে ঠান্ডা। তবে আপাতত পশ্চিমি ঝঞ্ঝা (Western Disturbance) কেটে গেলেও আরও একটি ঝঞ্ঝার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department)। ফলে শীতের তাপমাত্রা কমা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

ঝঞ্ঝার কারণে বৃহস্পতিবার থেকেই মেঘলা আকাশ ছিল। কলকাতা-সহ বিভিন্ন জেলায় বৃষ্টিও হয়েছে। আজও সকাল থেকে মেঘলা আকাশ রয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হয়ে যাবে বলে জানা গেছে। আকাশে মেঘ থাকায় তাপমাত্রার পারদ আরও কিছুটা চড়েছে। আগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস কমে আবার জাঁকিয়ে ঠান্ডা পড়তে পারে বলে মনে করছে আবহাওয়া দফতর। শীতল দিনের পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গেও। দার্জিলিং ও সিকিমে হতে পারে তুষারপাত। শনি ও রবিবার রাজ্যজুড়ে কুয়াশায় ঢেকে থাকবে। আরও পড়ুন, নৈহাটি বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সাহায্য করবে সরকার, বললেন মুখ্যমন্ত্রী

পশ্চিমি ঝঞ্ঝা সরে গেলেও পৌষের শেষ ক’দিনে কড়া শীতের সম্ভাবনা কম। বৃহস্পতিবার মেঘলা আকাশের জন্য কলকাতার তাপমাত্রা বেড়ে হয় ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস। পৌষের বাকি ক’দিনে ১১ ডিগ্রির নীচে তাপমাত্রা নামার সম্ভাবনা কম। জেলাতেও শৈত্যপ্রবাহের আশঙ্কা নেই। চলতি ঝঞ্ঝার প্রভাবে বুধবার থেকেই ঊর্ধ্বমুখী পারদ। পশ্চিমাঞ্চলে বৃষ্টিও হয় বেশ কিছু জায়গায়। আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। বৃষ্টি না-হলেও, শীতের দাপট ছিল অনেকটাই কম।