INDIA TMC: আসন সমঝোতা হচ্ছে না, ক্ষোভে আজ ইন্ডিয়া বৈঠকে থাকছে না তৃণমূল!
ফাইল ফটো (Photo Credits: IANS)

কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা হচ্ছে না। তাদের কথাও সেভাবে শোনা যাচ্ছে না। তাই বিজেপির বিরুদ্ধে একজোট হয়ে তৈরি হওয়া INDIA নিয়ে আগ্রহ হারাচ্ছে তৃণমূল। সূত্রের খবর, আজ ইন্ডিয়া জোটের ভার্চুয়াল বৈঠকে থাকছেন না তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আচমকাই কাল ইন্ডিয়া জোটের ভার্চুয়াল বৈঠক ঠিক হয়। আজ সকাল সাড়ে ১১টায় ভার্চুয়াল বৈঠক হবে বলে জানিয়ে শুক্রবার বিকেলে কংগ্রেসের তরফে শরিক দলগুলির নেতৃত্বের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। জোটের বাকিদলগুলির সঙ্গে আমন্ত্রণ জানানো হয় তৃণমূলকেও। কিন্তু জোড়া ফুলের শিবির থেকে জানিয়ে দেওয়া হয়েছে-দলের প্রধান মমতা বন্দ্যোপাধ্যায় কিছু পূর্ব নির্ধারিত কর্মসূচিতে ব্যস্ততার কারণে মিটিংয়ে উপস্থিত থাকতে পারছেন না। আজকের বৈঠকেই জেডি (ইউ) প্রধান তথা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে ইন্ডিয়া জোটের আহ্বায়ক ঘোষণা করা হতে পাকে।

আগামী সপ্তাহে শরিক দলগুলির সুপ্রিমোদের সঙ্গে আলোচনা করে সবার সুবিধামতো একটি বিকল্প দিনে বৈঠক করার কথাও বলা হয় তৃণমূলের পক্ষের থেকে। যদিও সূত্রের খবর, কংগ্রেস এই অনুরোধে সায় দেয়নি। ফলে আজই পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী সকাল সাড়ে ১১টায় বৈঠক হতে চলেছে।

কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা করে বাংলায় হাত শিবিরকে দুটি আসন ছাড়তে চেয়েছিল তৃণমূল। পরবর্তী গোয়া ও ত্রিপুরায় একটি আসনে লড়তে চেয়েছিলেন মমতা। তৃণমূলের সেই প্রস্তাব খারিজ করে বাংলায় বামেদের সঙ্গে লড়তে চলেছে কংগ্রেস। তৃণমূলের সঙ্গে আসন সমঝোতায় বাংলায় ১০টি আসনে লড়তে চেয়েছে কংগ্রেস।