Kolkata Rain: ঝেঁপে বৃষ্টি নামল কলকাতায়, স্বস্তি-সমস্যার দোলাচলে শহরবাসী (দেখুন ভিডিও)
Heavy Rain (Photo Credits: PTI)

কলকাতা, ১০ মে: অশনি নিয়ে আলোচনার ক দিন আগে আকাশের দিকে তাকিয়ে কলকাতাবাসী বলত, আয় বৃষ্টি ঝেঁপে...কিছু একটা দেবো মেপে। আসলে ৫৬দিন বৃষ্টির মুখ না দেখা শহরবাসী বৃষ্টির জন্য চাতকপাখীর মত অপেক্ষা করছিল। এরপর বৃষ্টি নেমেছিল, শহর ভিজেছিল। তারপর আসে অশনি ঘূর্ণিঝড়ের ভ্রুকুটি। যদিও অশনি এখনও অনেক দূরে, তবু তার পরোক্ষ প্রভাবে গতকাল, সোমবার বৃষ্টি হয়। আজ, মঙ্গলবার সকালে কিছুটা রোদ থাকার পর একটু বেলা গড়াতেই ঝাঁপিয়ে নামে বৃষ্টি। বৃষ্টির সঙ্গে বজ্রপাতের আওয়াজও শোনা যায়। শহরের বিভিন্ন প্রান্তে কোথাও ঘণ্টাখানেক, কোথাও আধা ঘণ্টা চলে বৃষ্টি। অফিস টাইমে বৃষ্টি নামায় কিছুটা সমস্যা পড়েন নিত্যযাত্রীরা। তবে ফের গরম বাড়ায় বৃষ্টিতে স্বস্তি মেলে।

তবে গতকাল যেমন বৃষ্টিতে শহরের কিছু অংশে জল দাঁড়়িয়েছিল, এখনও পর্যন্ত তেমন কিছু হয়নি। যদিও আকাশের মুখভার। সঙ্গে আবহাওয়া দফতরের পূর্বাভাস কলকাতার পাশাপাশি পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া জেলাগুলি আজ থেকে বৃষ্টি আরও বাড়তে পারে৷ আরও পড়ুন: সাইক্লোন অশনি এখন কোথায়! জানুন লাইভ আপডেট

দেখুন শহরের  বৃষ্টির ভিডিও

এদিকে, ঝড়ের আশঙ্কায় কাল-পরশু বিদ্যুৎ বিচ্ছিন্ন রাখা হবে কলকাতার সমস্ত ত্রিফলা বাতিস্তম্ভে। শুক্রবার পর্যন্ত উপকূলবর্তী জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা। অশনির প্রভাবে উত্তাল বঙ্গোপসাগর, ৪৮ ঘণ্টা দিঘার সমুদ্রে নামায় নিষেধাজ্ঞা জারি হয়েছে। হাওড়া ও দুই ২৪ পরগনায় আজ ও আগামী ২ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস। দুর্যোগের জেরে চেন্নাই বিমানবন্দরে বাতিল হায়দরাবাদ, বিশাখাপত্তনম, জয়পুর, মুম্বই থেকে আসা ১০টি বিমান। বিশাখাপত্তনমে সমুদ্র উত্তাল। বৃষ্টির সঙ্গে বইছে দমকা হাওয়া।

অশনির প্রভাবে আগামী চার থেকে পাঁচদিন কলকাতা ও দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস। সাগরের SDPO, BDO-কে সঙ্গে নিয়ে গঙ্গাসাগরের বাঁধের অবস্থা খতিয়ে দেখতে কচুবেড়িয়া, মুড়িগঙ্গার নদীবাঁধ জলপথে পরিদর্শন করলেন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিম হাজরা।