'Islam Zindabad' Video Goes Viral: ফের একবার বাংলাদেশের 'ইসলাম জিন্দাবাদ' ভিডিও কলকাতার বলে দাবি, মধু পূর্ণিমা কিশ্বরের টুইটের ভিত্তিতে কড়া ব্যবস্থা কলকাতা পুলিশের
বাংলাদেশের 'ইসলাম জিন্দাবাদ' ভিডিও (Photo credits: Kolkata Police)

কলকাতা, ৯ নভেম্বর: টুইটারে এক মহিলা বাংলাদেশের 'ইসলাম জিন্দাবাদ' (Islam Zindabad) ভিডিওকে কলকাতার বলে দাবি করায় কড়া আইনি ব্যবস্থা নিল কলকাতা পুলিশ। ভিডিওটিতে দেখা যায়, মুসলিম সম্প্রদায়ের মিছিল। মিছিলের ভিডিওটিতে 'ইসলাম জিন্দাবাদ' গানটি ব্যবহার করা হয়েছে। এই ভিডিওটি আগেও একবার ভাইরাল হয়েছিল, ফের মধু পূর্ণিমা কিশ্বরের ভিডিওটি আবার ভাইরাল হয়, ভিডিওতে তিনি লেখেন 'কোলকাত্তা'।

তার শেয়ার করা ভিডিওটিতে দাবি করা হয়, এটি কলকাতার। কলকাতা পুলিশ টুইটটিকে ভুয়ো বলে দাবি করে। তারা টুইটে জানায়, এই ভিডিওটি বাংলাদেশের। ভিডিওটিকে কলকাতার বলে মিথ্যে প্রচার করা হচ্ছে। ওই মহিলার বিরুদ্ধে এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে, একথাও জানানো হয়। আরও পড়ুন, প্রেসিডেন্ট পদ ছাড়ার আগে করোনার দায়ে দুষ্ট চিনকে শাস্তি দিতে পারেন ট্রাম্প, বিশেষজ্ঞ মতামত

অগস্টে এই ভিডিওটি আগেও ভাইরাল হয়েছিল। তারেক ফাতেহা নাম এক পাকিস্তানি-কানাডিয়ান সাংবাদিক ভিডিওটিকে করাচি, কাশ্মীর বা কেরালার নয়, কলকাতার বলে দাবি করেন। মমতা ব্যানার্জি শাসিত পশ্চিমমবঙ্গের ঘটনা বলে লেখেন। তখনই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয় কলকাতা পুলিশ।

ভিডিওটি ভালো করে পর্যবেক্ষণ করলে দেখা যাবে যে প্রসেশনটি হচ্ছে তা কলকাতার নয় বাংলাদেশের। লেটেস্টলি এর আগেও এই ভিডিওটি নিয়ে রিপোর্ট করেছে। ভিডিওতে পুলিশদের বাংলাদেশ পুলিশের ইউনিফর্ম পরে থাকতে দেখা যায়।