Heavy Rain In Kolkata: কলকাতা সহ দক্ষিণবঙ্গে মুষলধারে বৃষ্টি, জল জমলো কলকাতার কয়েকটি রাস্তায়
কলকাতা সহ দক্ষিণ বঙ্গে মুষলধারে বৃষ্টি (Photo: Twitter)

কলকাতা, ৭ জুন: কলকাতা (Kolkata) সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় মুষলধারে বৃষ্টি (Rain)। তুমুল বৃষ্টির জের জল জমে গেছে কলকাতার বিভিন্ন রাস্তায়। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, এটি প্রাকবর্ষার বৃষ্টি। এর হাত ধরেই আগামী সপ্তাহের মধ্যে রাজ্যে বর্ষা ঢুকে যাবে। বৃষ্টির জেরে খানিক স্বস্তি পেয়েছে শহরবাসী। এক ধাক্কায় পারদ কিছুটা নেমেছে। ভ্যাপসা গরমের হাত মিলেছে খানিক স্বস্তি।

আজ দুপুরর পর বৃষ্টি নামে হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, নদিয়া, দুই বর্ধমান, হুগলি ও পুরুলিয়ায়। বৃষ্টির সঙ্গেই বইতে থাকে ঝোড়ো হাওয়া। হাওয়ার গতিবেগ ছিল ঘণ্টায় ৩০-৪০ কিমি। কয়েকটি জেলায় ব্যাপক বাজ পড়েছে। আরও পড়ুন: Kolkata CP Shares Picture: বদলে গেছে মানুষের অভ্যাস, সেই ছবি শেয়ার করলেন কলকাতার সিপি অনুজ শর্মা, লিখলেন কবিতাও

এদিকে কলকাতাতে বৃষ্টি হয়েছে মুষলধারে। পার্কস্ট্রিট, লেকগার্ডেনস, নিউ আলিপুর, দমদমে, রবীন্দর সদনে জল জমে গেছে রাস্তায়। বৃষ্টি হয়েছে। উত্তর ২৪ পরগনার বারাসত, দেগঙ্গা, আমডাঙা-সহ বিস্তীর্ণ এলাকায় বৃষ্টি শুরু হয় এদিন দুপুরে। হুগলির চন্ডীতলা, সিঙ্গুর, হরিপাল, তারকেশ্বর-সহ বিভিন্ন এলাকায় তুমুল বৃষ্টি হয়েছে। বজ্রবিদ্যুৎ সহ মুষলধারায় বৃষ্টি হয়েছে দুর্গাপুরে। অনেক জায়গায় গাছের ডাল ভেঙে পড়েছে।

আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে আগামী ৪৮ ঘন্টার মধ্যে একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। সম্ভবত এটি পশ্চিম-উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে এবং পরবর্তী ২৪ ঘন্টা এটা আরও ঘনীভূত। এর প্রভাবে, ৯-১১ জুন বিচ্ছিন্নভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে  ওড়িশা, উত্তর উপকূলীয় অন্ধ্রপ্রদেশ এবং তেলঙ্গানায়। অন্যদিকে ১০-১১ জুন প্রবল বৃষ্টি হবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও গুজরাতে।