BJP MP Subhas Sarkar Tests Corona Positive: করোনা আক্রান্ত বিজেপি সাংসদ সুভাষ সরকার

কলকাতা, ১৭ ডিসেম্বর: করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হলেন বিজেপি সাংসদ সুভাষ সরকার (MP Subhas Sarkar)। ফেসবুকে পোস্ট করে নিজেই এই খবর জানিয়েছেন তিনি। বাঁকুড়ার সাংসদ লেখেন, "সকলের অবগতির জন্য জানাচ্ছি যে আমি আজকের পাওয়া রিপোর্টে কোভিড পজিটিভ পেয়েছি। আমি এখন ডাক্তারের পরামর্শে বাড়িতে পৃথকভাবে আছি। গত কয়েকদিনে যারা আমার সাথে সাক্ষাৎ সম্পর্কে এসেছেন তাঁদের সকলকে অনুরোধ করছি উপযুক্ত ব্যবস্থা ও পরীক্ষা করে নেওয়ার জন্য। কামনা করি সকলে সুস্থ থাকুন। আপনাদের সকলের শুভেচ্ছায় আশা করি অল্প কয়েকদিনের মধ্যেই স্বাভাবিক কাজে যোগদান করতে পারব।"

এদিকে ২৪ হাজার ১০ জন নতুন করোনা আক্রান্তের (Coronavirus Cases In India) সঙ্গে সঙ্গে ভারতে কোভিড রোগীর সংখ্যা আজ পৌঁছালো ৯৯.৫৬ লাখে। গত এক সপ্তাহ ধরে দেশে দৈনিক সংক্রমণ ৩০ হাজারের নিচেই রয়েছে, যা মহামারী বিধ্বস্ত সময়ে অত্যন্ত ইতিবাচক। একই সঙ্গে কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যা। এই মুহূর্তে ভারতে অ্যাকটিভ কেসের হার নেমেছে পাঁচ শতাংশের নিচে। দিল্লিতে করোনাভাইরাস সংক্রমণের থার্ড ওয়েভ শুরু হওয়ায় জাতীয় স্তরে অ্যাকটিভ কেসের সংখ্যা সম্প্রতি হু হু করে বাড়লেও বর্তমানে তা ৩.৩৪ শতাংশে স্থির রয়েছে। ভারতে করোনাকে হারিয়ে সুস্থতার হার ৯৪.৭৪ শতাংশ। অন্যদিকে মৃত্যুর হার ১.৪৫ শতাংশ।

বুধবার আইসিএমআর এক বিবৃতিতে জানিয়েছে, দেশে এখনও পর্যন্ত ১৫ কোটি ৬৬ লাখ ৪৬ হাজার ২৮০ জনের কোভিড টেস্ট হয়েছে। শুধু মঙ্গলবারই ১০ লাখ ৮৫ হাজার ৬২৫ জনের নমুনা করোনা টেস্টের জন্য পাঠানো হয়।