Jio Launches JioMeet: জুম কলের বিকল্প 'জিওমিট' ভিডিও কনফারেন্সিং অ্যাপ নিয়ে এল রিলায়েন্স
জিওমিট (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ৩ জুলাই: জুমের বিকল্প ভিডিও কনফারেন্সিং অ্যাপ 'জিওমিট' (Jio Meet) নিয়ে এল রিলায়েন্স (Reliance)। বৃহস্পতিবার রাতে মুকেশ আম্বানির (Mukesh Ambani) টেলিকম সংস্থাটি তার ভিডিও কনফারেন্সিং অ্যাপটি ধুমধাম করে লঞ্চ করেন। এই অ্যাপটি গুগল প্লে এবং অ্যাপ স্টোরে ইতিমধ্যে উপলব্ধ। ফান্ড আপডেটের ননস্টপ স্ট্রাইকের পরে, রিলায়েন্স জিও প্রথম তাদের নতুন পণ্য প্রকাশ করল এবং এটি জুম, গুগল মিট, মাইক্রোসফ্ট টিমস এবং অন্যান্য জনপ্রিয় ভিডিও কনফারেন্সিং-এর বিকল্প হিসেবে অনবদ্য।

JioMeet (1: 1 কলিং) পাশাপাশি ১০০ জন পর্যন্ত অংশগ্রহণকারীদের সঙ্গে মিটিং হোস্টিং সমর্থন করে। রিলায়েন্স জিও জানায়, অ্যাপ্লিকেশনটি এন্টারপ্রাইজ-গ্রেডের হোস্ট নিয়ন্ত্রণ সরবরাহ করে। নিজের ফোন নম্বর বা ইমেল আইডি দিয়ে সাইন আপ করতে হবে এবং ভিডিও এইচডি গুণমানযুক্ত। এটি ব্যবহারের জন্য নিখরচায় এবং সীমাহীন মিটিং করা যাবে। পাসওয়ার্ড সুরক্ষিত থাকবে এবং জুমের মতো ওয়েটিং রুমকে সমর্থন করে।

 আরও পড়ুন, বাজারে এল Tiktok-র বিকল্প চিঙ্গারি অ্যাপ, চ্যাট করা থেকে ভিডিও আপলোডের সুযোগ রয়েছে অ্যাপটিতে

রিলায়েন্স জিও ফেসবুকের সঙ্গে একটি চুক্তি করে। এপ্রিল থেকে জুনের মধ্যে তহবিল গঠন করে, যেখানে সোশ্যাল জিয়ো ৯.৯৯ শতাংশ অর্জন করে। তার কিছুদিন পর টেলিকম জায়ান্টপ্রথম নতুন পণ্য চালু করে এবং সরাসরি ব্রাউজারের মাধ্যমে ব্যবহারের জন্য উইন্ডোজ, ম্যাক, আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্যও অ্যাপস রয়েছে। বাকি তথ্য বিস্তারিতভাবে জিওর সাইটে লিঙ্কগুলি খুঁজে পাওয়া যাবে। দীর্ঘ কয়েকমাস এই অ্যাপ্রতি পরীক্ষামূলক পর্যায়ে ছিল, তারপরই লঞ্চ হয় অ্যাপটি।