Low Battery Anxiety: স্মার্টফোনের লো ব্যাটারির সমস্যায় ভোগেন দেশের ৭২ শতাংশ মানুষ, সমীক্ষায় উঠে এল তথ্য
Smartphone (Photo Credit: IANS)

আজকের দিনে স্মার্টফোন পকেটে না থাকা মানে সমস্যা। কিন্তু স্মার্টফোন থাকতেও যদি ব্যাটারি সমস্যা থাকে তাহলে যে কি অসুবিধায় পড়তে হয় তা বলার অপেক্ষা রাখেনা।সম্প্রতি এক সমীক্ষায় একটি রিপোর্ট প্রকাশ করেছে কাউন্টার পয়েন্ট রিসার্চ ( Counterpoint Research) নামের একটি সংস্থা। তাতে উঠে এসেছে এক তথ্য , যেখানে দেশের ৬৫ শতাংশ মানুষ ব্যাটারি কমতে শুরু করলে নিজেদেরকে অস্বস্তির মধ্যে ভাবতে শুরু করেন। দেশের ৭২ শতাংশ মানুষ জানিয়েছেন যে তাদের স্মার্টফোনের ব্যাটারি স্তর ২০ শতাংশের নীচে নেমে এলে তারা উদ্বিগ্ন হয়ে পড়েন।

ব্যাটারি কমে গেলে বা শেষ হয়ে গেলে ভারতের মানুষ কি প্রতিক্রিয়া দেন তা জানতে কাউন্টার রিসার্চ নামের এই সংস্থার পক্ষ থেকে একটি সমীক্ষা চালানো হয়। সেই সমীক্ষাতেই উঠে এসেছে এমন সব তথ্য।

দেশের ৪০ শতাংশ মানুষ ঘুম থেকে ওঠার পরই স্মার্টফোনে হাত দেন এবং ঘুমোতে যাওয়ার আগেও তারা স্মার্টফোনটি শেষ বার হাতে দেন। চার্জরত অবস্থায় ৮৭ শতাংশ মানুষ তাদের মুঠোফোন ব্যবহার করেন বলে উঠে এসেছে তথ্য। এছাডা় ব্যাটারিতে পারফর্মান্সের ইস্যুর কারনে ৬০ শাতাংশ মানুষ এমন রয়েছেন যারা তাদের পুরনো স্মার্টফোনটি পরিবর্তন করতে চান বলে উঠে এসেছে তথ্যে।