Teachers' Recruitment Scam: হাইকোর্টে ধাক্কা! শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এবার সুপ্রিম কোর্টের দারস্থ রাজ্য সরকার
Supreme Court (Photo Credit: Wikimedia Commons)

এসএসসি শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলাায় হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে এবার শীর্ষ আদালতে (Supreme Court) রাজ্য সরকার। হাইকোর্টের রায়ে প্রায় ২৬ হাজার শিক্ষকের চাকরি গিয়েছে। তবে তাঁদের পরীক্ষার পুনর্মূল্যায়ন হবে নাকি আবারও পরীক্ষা দিয়ে হারানো চাকরি ফেরত পাবে এই প্রশ্ন নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। সেই কারণেই সুপ্রিম কোর্টের দারস্থ হয়েছে মমতা বন্দোপাধ্যায়ের সরকার।

বুধবার, রাজ্য সরকারের পক্ষ থেকে সুপ্রিম কোর্টে একটি এসএলপি দায়ের করা হয়েছে। এই মামলার শুনানি যাতে দ্রুত হয় এবং প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের এজলাসে যাতে মামলাটি নেওয়া হয়, সেই আবেদনও করবে সরকার পক্ষের আইনজীবী। ফলে এখন চাকরিহারা শিক্ষকদের ভবিষ্যত কী হবে এখন সেটাই দেখার।

এদিকে লোকসভা ভোটের মধ্যে ২৬ হাজার শিক্ষকের রাতারাতি চাকরি চলে যাওয়ায় শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। হাইকোর্টের এই সিদ্ধান্তে স্বাভাবিকভাবেই চাপের মুখে পড়েছে তৃণমূল কংগ্রেস। অন্যদিকে, শাসকদলকে চাপে ফেলার মক্ষোম অস্ত্র পেয়ে গিয়েছে বিজেপি। এরমাঝে ঘুম উড়েছে চাকরিহারা শিক্ষক এবং তাঁদের পরিবারের। ফলে সুপ্রিম কোর্টে নির্দেশের ওপর নির্ভর করছে তাঁদের ভবিষ্যত।