Mamata Banerjee: নিজে হাত চা বানিয়ে মন্ত্রী-ডিএমদের খাওয়ালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, আদিবাসী গ্রামে গিয়ে কথা বললেন গ্রামবাসীদের সঙ্গে
চা বানাচ্ছেন মমতা। (Photo Credits:Facebook)

কলকাতা, ২১ অগাস্ট: Mamata Banerjee becomes chaiwallah for a day: মমতা ব্যানার্জি যখন 'চা ওয়ালা'(chaiwallah)। প্রশাসনিক বৈঠক সেরে রাস্তার ধারে চায়ের দোকানে নিজে হাতে চা বানিয়ে খেলেন, খাওয়ালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।  যা নিয়ে নেটিজেনরা হাসির ছলে বলছেন, একদিনের জন্য হলেও নরেন্দ্র মোদির মত চা ওয়ালা হলেন দিদি। মমতার হাতের চা খেলেন রাজ্যের মন্ত্রী, ডিএম সহ চা দোকানের কর্মী। মমতা ক্যাবিনেটের দুই হেভিওয়েট মন্ত্রী শুভেন্দু অধিকারী, সুব্রত মুখার্জি কাঠের বেঞ্চে বসে দিদির হাতে নানো চা খেলেন। দিদি চা বানাচ্ছেন শুনে দূরদূরান্ত থেকে মানুষজন ছুটে আসে।

মমতা ছুটে গিয়ে এক শিশুকে কোলে তুলে আদর করে টিফিন কেক কিনে দেন। মমতা ব্যানার্জিকে সামনে পেয়ে 'স্পেশাল চা' খাওয়াতে গিয়ে অনেকটা দেরি করে ফেলেন দোকানি। তখন 'আমি চা করি তো' বলে নিজেই হাত লাগান মমতা। তারপর চা পরিবেশনও করেন। আরও পড়ুন-জাগুয়ার দুর্ঘটনা কাণ্ডে নয়া মোড়: আরসালানা পারভেজ নন, সেই রাতে ঘাতক গাড়ির চালক ছিলেন তার দাদা রাঘিব

স্থানীয় মিডিয়া সূত্রে খবর, ওডিশা সীমান্ত লাগোয়া দত্তপুর থেকে মমতার কনভয় রওনা দেয় সরকারি আবাসের উদ্দেশে। রাস্তায় সৈকতশহরের সায়েন্স সিটির উল্টোদিকের একটি চায়ের দোকানের সামনে থামে মুখ্যমন্ত্রীর গাড়ি। মঙ্গলবার দিঘায় প্রশাসনিক বৈঠকে পর আগে থেকে কাউকে কিছু না বলেই আদিবাসী গ্রামে ঢুকে পড়লেন মুখ্যমন্ত্রী। মাটির ঘরের দাওয়ায় বসে শুনলেন অভাব-অভিযোগের কথা। গ্রামবাসীদের সমস্ত কথা মন দিয়ে শোনার পর গ্রামে বস্ত্র ও লজেন্স বিতরণ করেন মমতা।

মঙ্গলবার প্রশাসনিক বৈঠকে পর আগে থেকে কাউকে কিছু না বলেই আদিবাসী গ্রামে ঢুকে পড়লেন মুখ্যমন্ত্রী। মাটির ঘরের দাওয়ায় বসে শুনলেন অভাব-অভিযোগের কথা। প্রশাসনিক বৈঠকের পর আচমকা দত্তপুর গ্রামে ঢোকেন দিদি। কাছের মানুষ মনে করে দিদিকে আপ্যায়নের পালা শুরু হন। মমতা খোঁজখবর নেন গ্রামবাসীদের। হাতের কাছে মুখ্যমন্ত্রীকে পেয়ে এক মহিলা বলেন,'ঘর বানাতে পারছি না দিদি।' তুমি কি খাচ্ছো? রেশনের চাল পাচ্ছো তো? প্রশ্ন করেন মমতা। জবাব আসে,'পান্তা খাচ্ছি দিদি।'এভাবে মানুষের সঙ্গে মিশে যান নিজেকে মা-মাটি-মানুষের প্রতিনিধি হিসেবে তুলে ধরা মমতা।

বিজেপি নেতারা বলছেন, এইসব মমতা করছেন ভোটগুরু প্রশান্ত কিশোরের কথায়। এসবই নাকি হল মমতার নির্বাচনী কৌশল। মানুষ তাঁকে দূরে ঠেলে দিয়েছে, আর কখনও কাছে টেনে নেবে না বলে বিজেপে নেতারা কটাক্ষ করেন।