Narendra Modi: 'ভারত আমার পরিবার', বিরোধীদের পালটা জবাব প্রধানমন্ত্রী মোদীর
Narendra Modi (Photo Credit: Twitter)

হায়দরাবাদ, ৪ মার্চ: 'ভারতের ১৪০ কোটি মানুষ আমার পরিবার।' তেলাঙ্গানায় হাজির হয়ে বিরোধীদের আক্রমণের প্রত্যুত্তর এভাবেই দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সোমবার তেলাঙ্গানার (Telangana)আদিলাবাদে হাজির হন নরেন্দ্র মোদী। আদিলাবাদের ওই জনসভায় হাজির হয়ে প্রধানমন্ত্রী বলেন, তাঁর জীবন খোলা খাতা। মানুষের সেবায় তিনি নিজেকে নিয়োজিত করেছেন। চাই তিনি মানুষের সেবক হয়েই থাকতে চান বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

মোদী আরও বলেন, ছোটবেলায় তিনি যখন ঘরবাড়ি ছেড়ে বের হন, তখনই এক প্রতিজ্ঞা করেছিলেন। সারা জীবন দেশের মানুষের জন্য কাজ করবেন। তাঁদের জন্য উৎসর্গ করবেন বলে ছোটবেলাতেই প্রতিজ্ঞা করেছিলেন বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: ‘Modi ka Parivaar’: 'মোদী কা পরিবার' বলেই নিজেদের পরিচয় দিচ্ছেন শাহ, নাড্ডারা, দেখুন

লোকসভা ভোটের আগে বিরোধীদের কটাক্ষ, মোদীর কোনও পরিবার নেই। যার উত্তরে মোদী বলেন, দেশের ১৪০ কোটি মানুষ তাঁর পরিবার। আমার ভারত আমার পরিবার বলে আদিলাবাদের জনসভা থেকে মন্তব্য করতে শোনা যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। এসবের পাশাপাশি রাজনীতিতে পরিবারতন্ত্রকে খোঁচা দেন নরেন্দ্র মোদী। তিনি বলেন, ভারতে পরিবারবাদের রাজনীতির হয়ত অনেক মুখ রয়েছে কিন্তু তাদেঁর চরিত্র সব সমান। 'মিথ্যে' এবং 'লুটপাটের' উপর ভারতে পরিবারবাদের রাজনীতি টিকে রয়েছে বলেও বিরোধীদের কড়া কটাক্ষ করেন নরেন্দ্র মোদী।

সম্প্রতি আরজেডি প্রধান লালু প্রসাদ যাদব প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে পরিবারবাদ নিয়ে নিয়ে পালটা কটাক্ষ করেন। লালু বলেন, মোদীর কোনও পরিবার নেই। সেই কারণেই যাঁদের পরিবার আছে, তাঁদের বেছে বেছে আক্রমণ করা হচ্ছে বলে কটাক্ষ করেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী। পাশাপাশি মোদী একজন 'একনিষ্ঠ হিন্দু নন' বলেও আক্রমণ করেন লালু যাদব। তিনি বলেন, হিন্দু সম্প্রদায়ে যখন কারও বাবা কিংবা মা গত হন, তিনি মুণ্ডন করেন। অথচ মোদী ব্যাতিক্রম। তাঁর মা গত হওয়ার পরও মোদী মুণ্ডন করেননি বলে দাবি করেন লালু প্রশাদ যাদব।

লালু প্রসাদ যাদবের ওই মন্তব্যের পর গোটা ভারত আমার পরিবার বলে বিরোধীদের পালটা জবাব দেন নরেন্দ্র মোদী।