Mumbai Rains: ব্যাপক বৃষ্টির মাঝে আজ মুম্বইয়ে প্রবল জলচ্ছ্বাসের পূর্বাভাস, বন্যার আশঙ্কা (দেখুন ট্রেনের জাহাজ হওয়ার দৃশ্য)
মুম্বই এখন। (Photo Credits ANI)

মুম্বই, ৩ জুলাই: Mumbai Rains Live News Updates- জুলাই মাসে ১১২ বছরের মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হওয়ার রেকর্ড গড়ার পর, অগাস্টের শুরুতেই ফের ভাসল মুম্বই। গতকাল রাতে থেকেই শুরু হয় বৃষ্টি, আজ শনিবার বৃষ্টির পরিমাণ বাড়ে। আর তাতে মুম্বইয়ের বেশ কিছু অংশে জমেছে জল।

জমা জলে মুম্বইয়ের কিছু কিছু অঞ্চলকে এখন নদী বলে মনে হচ্ছে। বেশ কিছু জায়গায় এত জল জমেছে যে রাস্তা বন্ধ পর্যন্ত করে দেওয়া হয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় মহারাষ্ট্র, মুম্বইয়ে বৃষ্টিপাত বাড়ার পূর্বাভাস থাকায় সর্তক প্রশাসন। এই নিয়ে চলতি মরসুমে এবার নিয়ে মোট চতুর্থবার মুম্বইয়ে বানভাসী হল। আরও পড়ুন-স্পা থেকে আপত্তিকর অবস্থায় ধরা হল দেহব্যবসায়ীদের

মুম্বইয়ের ঠিক পাশের জেলা থানেতে বন্যা পরিস্থিতি। থানেতে সব স্কুল সহ সরকারী ছুটি ঘোষণা করা হয়েছে। থানের কল্যান, বদলাপুরের মত জায়গায় রাস্তায় জল, বেশ কিছু এলাকায় মানুষের ঘরে পর্যন্ত জল জমে গিয়েছে।

মুম্বইয়ে আগামী ২৪ ঘণ্টা আরও বৃষ্টির পরিমান বাড়বে বলে আবহাওয়া দফতরের পূর্বভাস।

গোদের ওপর বিষ ফোঁড়ার মত মুম্বইয়ে প্রবল জলচ্ছ্বাসের সতর্কবার্তা রয়েছে। দুপুর ১.৪৪-এ মুম্বইয়ে জলস্তরের মাত্রা ৪.৯০ মিটার উঠবে। মুম্বইবাসীকে সমুদ্রের ধারে যেতে নিষেধ করেছে স্থানীয় প্রশাসন। মুম্বইয়ের বর্ষায় আটকে পড়া মানুষদের জন্য হেল্পলাইন নম্বরও দিয়েছে পুলিশ। ১৯১৬ - মুম্বইয়ের পুলিশের এর্মাজেন্সি নম্বর।

প্রবল বৃষ্টির জেরে মুম্বইয়ে স্বাভাবিক জনজীবন ব্যাহত। মুম্বইয়ের লোকাল ট্রেনের সেন্টার ও হার্বার লাইনে পরিষেবা একেবারে বিপর্যস্ত। শনিবার হওয়ায় অফিসের চাপ কিছুটা কম হলেও সাধারণ মানুষ নাজেহাল। লাইনের ওপর জল জমে থাকায় ট্রেন খুব ধীরগতিতে চলছে।