Loksabha Election 2024: পৈত্রিক সম্পত্তিতে সন্তানের উত্তরাধিকার নিয়ে পিত্রোদার মন্তব্যের তীব্র বিরোধিতা বাংলার বিজেপি নেতৃত্বের
Anirban Ganguly (Photo Credits: X/@anirbanganguly)

কলকাতা, ২৪ এপ্রিল: লোকসভা নির্বাচনের (Loksabha Election) প্রথম দফার ভোট সম্পন্ন হয়েছে। প্রথম দফার ভোটের পর স্যাম পিত্রোদা (Sam Pitroda) এবং রাহুল গান্ধীর মন্তব্য ঘিরে রাজনৈতিক মহল সরগরম হতে শুরু করেছে। লোকসভা ভোটের মধ্যে স্যাম পিত্রোদা উত্তরাধিকারীদের মধ্যে সম্পত্তি পুনঃবণ্টনের নীতির উপর জোর দেন। যা নিয়ে রাজনৈতিক মহলে জোর শোরগোল শুরু হয়েছে। স্যাম পিত্রোদা বলেন, আমেরিকায় যদি কারও সম্পত্তি থাকে, তাহলে সেই ব্যক্তির উত্তরাধিকারীরা অর্ধেক সম্পদ পান বাবা, মায়ের মৃত্যুর পর। বাকি অর্ধেকের দখল নেয় রাষ্ট্র। আমেরিকায় যে উত্তরাধিকার আইন রয়েছে, তা তাঁর কাছে গুরুত্বপূর্ণ বলে মনে হয়, এমন মন্তব্য করেন পিত্রোদা। তাঁর মন্তব্যের পর থেকে রাজনৈতিক মহলে বিষয়টি নিয়ে চর্চা শুরু হয়েছে।

স্যাম পিত্রোদার বক্তব্যের বিরোধিতা করেন বাংলার বিজেপি নেতৃত্ব। উত্তরাধিকার নিয়ে পিত্রোদা এবং রাহুল গান্ধীর বক্তব্যের বিরোধিতা করে বাংলার বিজেপি নেতৃত্ব বলেন, মানুষের ব্যক্তিগত আয় এবং সঞ্চয়ের উপর নজরদারি করতে শুরু করেছে কংগ্রেস এবং তার জোটসঙ্গীরা। সাধারণ মানুষের সম্পদের উপর কংগ্রেসের নজর রয়েছে। এই রাজনৈতিক দল তুষ্টিকরণের রাজনীতি করছে বলেও তীব্র ক্ষোভ প্রকাশ করেন বাংলার বিজেপি নেতৃত্ব।

কোনও ব্যক্তির মৃত্যুর পর তাঁর সম্পূর্ণ সম্পত্তি সন্তানের হাতে হস্তান্তর না করে, সরকার অর্ধেক পাবে বলে যে মন্তব্য করা হয় কংগ্রেসের তরফে, তার জেরে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে বলে অভিযোগ করেন বাংলার বিজেপি নেতৃত্ব।