Covid-19 Recovery Rate In India: দেশে করোনাভাইরাসে সুস্থতার হার বেড়ে ৭৬.২৮ শতাংশ
ভারতে করোনাভাইরাস (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২৮ অগাস্ট: দেশে করোনা (Covid-19) সংক্রমণ মারাত্মক হার বাড়লেও পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার হার (Recovery Rate)। দেশে করোনাভাইরাসে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭৬.২৮ শতাংশ। মোট করোনা অ্যাক্টিভ কেসের সাড়ে তিন গুন রোগী সুস্থ হয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬০ হাজার ১৭৭ জন। মোট সুস্থ হয়েছেন প্রায় ২৬ লাখ। অ্যাক্টিভ কেসের সংখ্যা মাত্র ২১.৯০ শতাংশ। আজ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Ministry of Health and Family Welfare) একথা জানিয়েছে।

বৃহস্পতিবার সারাদিনে ভারতে নতুন করে করোনা আক্রান্ত (Coronavirus Cases In India) হলেন ৭৭ হাজার ২৬৬ জন। সঙ্গে সঙ্গেই দেশে মোট করোনা আক্রান্তের সংক্যা ৩৩.৮৭ লাখ ছাড়িয়ে গেল। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী ভারতে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩৩ লাখ ৮৭ হাজার ৫০১ জন। গতকাল সারাদিনে নতুন করে করোনার বলি ১ হাজার ৬৭ জন। বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশে করোনার মৃত্যু মিছিলে শামিল ৬১ হাজার ৫২৯ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্য অনুসারে এই মুহূর্তে সংক্রামিত ৭ লাখ ৪২ হাজার ২৩ জন। এখনও পর্যন্ত করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ২৫ লাখ ৮৩ হাজার ৯৪৭ জন। আরও পড়ুন: SC On University Final Year Exams: আর্জি খারিজ সুপ্রিম কোর্টের, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ফাইনাল পরীক্ষা হচ্ছেই

আইসিএমআর জানিয়েছে, বৃহস্পতিবার পর্যন্ত ৩ কোটি ৮৫ লাখ ৭৬ হাজার ৫১০টি নুমনার করোনাভাইরাস টেস্ট হয়েছে। ২৭ আগস্ট পর্যন্ত ভারতে করোনায় মৃত্যুর হার ১.৮৩ শতাংশের নিচে নেমেছে। আমেরিকা ব্রাজিল, মেক্সিকোর পর করোনায় মৃতের সংখ্যার তালিকায় বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে ভারত। দেশে যে প্রতিদিনে ৭০ হাজারের উপরে নতুন করোনা রোগীর সন্ধান মিলছে, তার আজ দ্বিতীয় দিন। মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিল রয়েছে করোনাআক্রান্তের তালিকার শীর্ষে। এরপরেই ভারত, তবে গত কয়েকদিনে ভারতে প্রতিদিন যে হারে নতুন সংক্রমণ ছড়াচ্ছে, তার মার্কিন মুলুক ও ব্রাজিলকে প্রতিযোগিতায় পিছনে ফেলে দিয়েছে।