Fuel Prices Today: টানা ১৬ দিন ধরে বেড়েই চলেছে পেট্রল, ডিজেলের দাম; চিন্তায় মাথায় হাত শহরবাসীর
দাম বাড়ল পেট্রোল-ডিজেলের। (Representational Image | (Photo Credits: PTI)

কলকাতা, ২২ জুন: টানা ১৬ দিন ধরে বাড়ল জ্বালানির দাম। কলকাতায় (Kolkata) পেট্রলের দাম লিটার প্রতি ৮১ টাকা ছাড়িয়েছে। দিল্লিতে পেট্রলের দাম বেড়ে হয়েছে লিটার প্রতি ৭৯.৫৬ টাকা। দু বছরে সর্বাধিক বেশি হয়েছে দিল্লির লিটারপিছু ডিজেলের দাম, লিটারে ৭৮.৮৫ টাকা। সবমিলিয়ে গত ১৬ দিনে লিটারে ৮ টাকারও বেশি বেড়েছে পেট্রল-ডিজেলের দাম। মুম্বইতে পেট্রলের দাম লিটার প্রতি ৮৬.৩৬ টাকায় গিয়ে দাঁড়িয়েছে। চেন্নাইতে লিটার প্রতি পেট্রলের দাম ৮২.৫৮ টাকা।

১৬ মার্চ থেকে টানা ৮২ দিন লকডাউনের কারণে অপরিবর্তিত থাকার পর বেড়েছে পেট্রল-ডিজেলের দাম। গত ১৬ দিনে দিল্লিতে পেট্রলের দাম লিটার পিছু ৯.২১ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮.৫৫ টাকা বাড়িয়েছে তেল সংস্থাগুলি। সোমবার কলকাতায় ইন্ডিয়ান অয়েলের পাম্পগুলিতে পেট্রলের দাম ছিল ৮১.২৭ টাকা প্রতি লিটার। ডিজেল বিক্রি হয়েছে ৭৪.১৪ টাকা প্রতি লিটার। আরও পড়ুন, 'বিজেপি ক্ষমতায় এসে বদলা নেবে', দিলীপ ঘোষকে সন্ত্রাসবাদী বললেন ফিরহাদ হাকিম?

এরফলে ভোগান্তিতে পড়েছে বাস, গাড়ি চালকরা। তাদের দাবি, এমনিতেই লকডাউনের কারণে সামাজিক দূরত্ব মানতে গিয়ে বসে বেশি লোক ওঠানো যাচ্ছে না। যাত্রীসংখ্যা কম, তার মধ্যে প্রতিদিন পেট্রল, ডিজেলের দাম বাড়লে বাস চালানো অসম্ভব হয়ে দাঁড়াবে। ডিজেলের দামে এত অল্প সময়ে এই অস্বাভাবিক বৃদ্ধি এই প্রথমবার লক্ষ্যণীয়। লকডাউনের ধাক্কা কাটিয়ে অর্থনীতি যখন ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করার পরই বাড়ানো হচ্ছে দাম। যারফলে প্রশ্নের মুখে কেন্দ্রের ভূমিকা। একাধিকবার তোপ দেগেছে বিরোধী দলগুলিও।