PM Narendra Modi on Farmers Protest: বিরোধীরা কৃষকদের 'বিপথে' চালনা করছেন, গুজরাটে তোপ নরেন্দ্র মোদির
নরেন্দ্র মোদি (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ১৫ ডিসেম্বর: আজ গুজরাটের (Gujarat) কচ্ছের একটি সভায় কৃষক আন্দোলন নিয়ে বিরূপ মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সভামঞ্চে দাঁড়িয়ে তিনি দাবি করলেন, কৃষকদের বিরোধী দলগুলি 'উস্কানি' দিচ্ছে, সেই কারণেই কৃষকেরা পথে নেমে আন্দোলন করছেন বলে ইঙ্গিত দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, কৃষি আইন কৃষকদের জন্য লাভবান হবে। কৃষকদের তাতে কোনও অসুবিধাই হবে না।

এদিকে গত ১৯ দিন ধরে দিল্লির হাড় কাঁপানো ঠান্ডায় শান্তিপূর্ণ আন্দোলন করে চলেছেন কৃষকেরা। প্রধানমন্ত্রীর দাবি,"দিল্লি সীমান্তে যে অশান্তি ছড়িয়েছে তার পিছনে বিরোধীদের হাত রয়েছে। তাদের কথা মতই ১৯ দিন ধরে কৃষকেরা আন্দোলন চালিয়ে যাচ্ছন।" আন্দোলনরত কৃষকদের বিপথে নিয়ে যাওয়া হচ্ছে। সরকার তাদের সঙ্গে সমঝোতা করছে, বলেও জানান মোদি। আরও পড়ুন, ফেব্রুয়ারির শেষেই হোক কলকাতা পুরসভার ভোট, চাইছে রাজ্য

সোমবার দিল্লির (Delhi) উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোডিয়া-সহ (Manish Sisodia) একাধিক আপ সাংসদ এবং দিল্লি সরকারের প্রবীণ নেতা-মন্ত্রীরা কৃষকদের দাবি- কৃষি আইন (Farmers Bill) প্রত্যাহারের সমর্থনে ভুখা হরতালে যোগ দেন। ১৫ দিনেরও বেশি সময় ধরে সাম্প্রতিক কালে কেন্দ্রের গৃহীত তিন কৃষি আইনের বিরোধিতায় রাজপথে নেমে আন্দোলন করছেন কৃষকরা। প্রথমে ভারত বনধ আর আজ দিনভর অনশনে (Hunger Strike) বসেন কৃষকেরা। সোমবার সারাদিন অভুক্ত থেকে নিজেদের দাবিতে অনড় থেকে আন্দোলন চালান তারা। কৃষকদের সমর্থনে আজ রাস্তায় বসেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন (Satyendar Jain), গোপাল রাই এবং আপ দলের নেতা অতিশি মারলেনা। আপের হেডকোয়ার্টারে কৃষকদেরকে সমর্থনে সোচ্চার হলেন নেতা-কর্মী-সমর্থকেরা।