Maharashtra CM Eknath Shinde and Deputy CM Devendra Fadnavis visit the Accident spot (Photo Credits: ANI)

 মুম্বই, ২৫ অক্টোবর: মহারাষ্ট্রে আসন সমঝোতা নিয়ে এনডিএ (মহায়ুতি), ইন্ডিয়া (মহা বিকাশ আগাড়ি)-র দলগুলির নিজেদের মধ্যেই তুমুল লড়াই। ২০ নভেম্বর মহারাষ্ট্রে এক দফায় বিধানসভা ভোট। কিন্তু এখনও কিছুতেই আসন ভাগাভাগি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারছে না কোনও পক্ষই।  আসন সমঝোতার নিয়ে জটিলতার মাঝেই বিজেপি, কংগ্রেস, দুই শিবসেনা, দুই এনসিপি প্রথম দফায় প্রার্থী ঘোষণা করে ফেলেছে। আগে বললে আগে পাবো, এমন নীতিতেই এখন যেন মারাঠা রাজ্যের ভোটপর্বে প্রার্থী ঘোষণা চলছে। এরই মধ্যে নাগপুর দক্ষিণ পশ্চিম কেন্দ্র নিয়ে কিছুটা স্বস্তি পেল কংগ্রেস।

নাগপুর দক্ষিণ পশ্চিম কেন্দ্রে বিজেপি-র প্রার্থী হয়ে লড়ছেন রাজ্যের বর্তমান উপমুখ্যমন্ত্রী ও প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফদনবিশ। মহারাষ্ট্রে বিজেপির এখন সবচেয়ে বড় নেতার বিরুদ্ধে কংগ্রেস, এনসিপি (শরদ পাওয়ার)-দু পক্ষই প্রার্থী দিতে মরিয়া ছিল। কিন্তু কংগ্রেস আগেই সেখানের প্রার্থী ঘোষণা করে জোটকে প্রশ্নের মুখে ফেলে দেয়। তবে শেষ পর্যন্ত নাগপুর দক্ষিণ পশ্চিমে কংগ্রেসের প্রার্থীকেই মেনে নিচ্ছে এনসিপি (শরদ পাওয়ার)। এনসিপি নেতা অনিল দেশমুখ বললেন, " আমাদের বৈঠকে আমরা (এনসিপি) নাগপুর দক্ষিণ পশ্চিম কেন্দ্রে লড়তে আগ্রহের কথা জানিয়েছিলাম।

নাগপুর দক্ষিণ পশ্চিমে কংগ্রেসের প্রার্তীকে মানল এনসিপি (শরদ পাওয়ার)

কংগ্রেসের ওপর সে জন্য চাপও তৈরি করেছিলাম। কারণ এখান থেকে আমি নিজে লড়তে চেয়েছিলাম। কিন্তু এখানে কংগ্রেসের প্রার্থীও খুবই ভাল ও যোগ্য নেতা। ওঁর অভিজ্ঞতাও আছে। আমার মনে হয় কংগ্রেসের প্রার্থীই ওখানে জিতবেন। দেবেন্দ্র ফদনবিশের বিরুদ্ধে এখানে ভোটারদের ক্ষোভ রয়েছে।"প্রসঙ্গত, গত তিনটি বিধানসভায় এখান থেকে সহজেই জিতে আসছেন দেবেন্দ্র ফদনবিশ। ২০১৯ সালে ফদনবিশের বিরুদ্ধে এখানে লড়ছিলেন কংগ্রেসের আশীষ দেশমুখ।