Covid Vaccination At Home: বিশেষ ভাবে সক্ষমদের এবার বাড়িতেই কোভিড টিকা, নতুন সিদ্ধান্ত কেন্দ্রীয় সরকারের
| Representational Image | (Photo Credits: Flickr)

নতুন দিল্লি, ২৩ সেপ্টেম্বর: প্রতিবন্ধী বা বিশেষ ভাবে সক্ষম ব্যক্তিদের এবার বাড়িতে গিয়ে কোভিড টিকা (Covid Caccination At Home) দেওয়া হবে। আজ এই সিদ্ধান্তের কথা জানালেন নীতি আয়োগের সদস্য ভিকে পাল (VK Paul)। তিনি জানিয়েছেন, এই বিষয়ে ইতিমধ্যেই নির্দিষ্ট নির্দেশিকা জারি করা হয়েছে। ইতিমধ্যেই ভারতে মোট প্রাপ্তবয়স্ক জনসংখ্যার ৬০ শতাংশের টিকাকরণ হয়েছে।

ভিকে পাল জানিয়েছেন যে এই বিষয়ে উপযুক্ত ব্যবস্থার নেওয়ার জন্য কেন্দ্রীয় সরকার রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে ২২ সেপ্টেম্বর চিঠি লিখেছে। নীতি আয়োগের সদস্য় বলেন, "আমাদের আত্মবিশ্বাস আছে যে আমাদের টিকা নিরাপদ এবং বাড়িতে টিকা নেওয়ার জন্য যে ব্যবস্থা আমরা নিয়ে আসব তা নিরাপদ, কার্যকর ও সহায়ক হবে। নির্দেশিকা মেনে চলা হবে। এটি একটি দারুন সিদ্ধান্ত। স্থানীয় টিমগুলি এই ধরনের টিকা অভিযানে অংশ নেবে।" আরও পড়ুন: Jammu And Kashmir: ভারতে প্রবেশের চেষ্টা, ৩ পাক জঙ্গিকে খতম করল ভারতীয় সেনা, উদ্ধার বিপুল অস্ত্র

১৭ সেপ্টেম্বর ভারত একদিনে আড়াই কোটি মানুষকে টিকা দিয়ে সর্বকালীন মাইলফলক অর্জন করেছিল। এখন লক্ষদ্বীপ, চণ্ডীগড়, গোয়া, হিমাচলপ্রদেশ, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং সিকিম সহ দেশের ছয়টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ১০০ শতাংশ মানুষ টিকার প্রথম ডোজ পেয়ে গিয়েছেন। এছাড়াও দাদরা এবং নগর হাভেলি, কেরল, লাদাখ এবং উত্তরাখণ্ডও একই সাফল্যের অর্জনের পথে। বর্তমানে এই রাজ্যগুলিতে ৯০ শতাংশ মানুষকে প্রথম টিকা দেওয়া হয়েছে।