Radhe: রাধে ফাঁস করলে যে শাস্তি দেওয়া হবে, জানাল দিল্লি হাইকোর্ট
রাধে-তে সলমন খান

নতুন দিল্লি, ২৪ মে: একে দেশের কোনও সিনেমা হল বা মাল্টিপ্লেক্সে রিলিজ করেনি সলমন খানের বড় বাজেটের সিনেমা 'রাধে' (Radhe)। ফলে দেশে হল কালেকশন থেকে একেবারেই রোজগার নেই। সিনেমার ব্যবসায় যেটা সবচেয়ে বড় কালেকশন হিসেবে ধরা হয়। ওটিটি-তে রিলিজ করায় সাবস্ক্রিপশন মডেল থেকেই এই সিনেমার ব্যবসা আসার সবচেয়ে বড় উপায় হয়ে দাঁড়িয়েছে। করোনা অতিমারীর মাঝে সিনেমা রিলিজের একমাত্র পথ এখন ওটিটি-ই। কিন্তু সলমন খানের রাধে অনলাইনে লিক হয়ে যাওয়ায় বিপদে পড়েছে জি কর্তৃপক্ষ। জি (ZEE)-এর ওটিটি (OTT) এবং ভিডিও অন ডিমান্ড পরিষেবার মাধ্যমেই শুধু দেখা যাচ্ছে প্রভু দেবা পরিচালিত 'রাধে'। কিন্তু পাইরেসির পর অনেক জায়গাতেই বিনামূল্যেই দেখা যাচ্ছে রাধে। এমন অনেক অবৈধ সাইট আছে যেখানে বিনামূল্যেই রাধে স্ট্রিম করা যাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় সিনেমা জালিয়াতি নিয়ে কড়া পোস্ট করেছিলেন সলমন। আরও পড়ুন: Raima Sen: টপলেস রাইমা, ভাইরাল মুনমুন-কন্যার ছবি

অনলাইনে লিক হয়ে যাওয়ার পর দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয় 'জি' কর্তৃপক্ষ (Zee)। দিল্লি হাইকোর্ট এই মামলায় নির্দেশ দেয়, যারা হোয়াটসঅ্যাপের মাধ্যমে রাধে-সিনেমাটি পাইরেসির সঙ্গে জড়িত বা ফাঁস করেছেন, বা সিনেমাটি ছড়িয়েছেন, তাদের সবার অ্যাকাউন্ট সাসপেন্ড করুক এই সোশ্যাল মিডিয়া সাইট। পাশাপাশি যারা রাধে সিনেমাটি-লিক বা ফাঁস করেছে এবং শেয়ার করেছে, সেইসব সাবস্ক্রাইবারদের যাবতীয় নথি যেন দেশের টেলিকম সংস্থাগুলি (এয়ারটেল, জিও, ভোডাফোন) জি-র কাছে জমা দেয়। যার মাধ্যমে জি সেইসব সাবস্ক্রাইবারদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে পারে।

ঈদের দিন গত ১৩মে সিনেমাটি জি-র ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভ ও ভিডিও অন ডিমান্ড পরিষেবার মাধ্যমে দেশে মুক্তি পায়। কিন্তু এরপরেই অবৈধ ভাবে এই সিনেমাটি হোয়াটসঅ্যাপের মাধ্যমে ফাঁস হয়ে যায়। স্বাভাবিকভাবেই জি ব্যবসায়িকভাবে ক্ষতির মুখে পড়ে। এমনিতেই সিনে সমালোচকরা রাধে-কে একেবারেই ভাল রেটিং দেননি, তার মধ্যে সিনেমা লিক হয়ে যাওয়ায় সলমনের এই সিনেমার সময়টা ভাল যাচ্ছে না। তবে বিদেশী যেসব জায়গায় রিলিজ করেছে সিনেমাটি সেখানে মন্দ ব্যবসা করছে না সিনেমাটি।