IT Jobs, Representational Image (Photo Credit: Pexels)

সুখবর দিল ভারতের (India) বেশ কিছু বড় বড় তথ্য প্রযুক্তি সংস্থা। ২০২৫ অর্থবর্ষের মধ্যে ভারতের একাধিক বড় তথ্য প্রযুক্তি সংস্থায় নিয়োগ হবে। যেখানে প্রায় ৯০ হাজার ফ্রেশার নিয়োগ করা হবে বলে খবর। দেশের শীর্ষ তথ্য প্রযুক্তি (IT Jobs) সংস্থাগুলি এই নিয়োগ করবে। যেখানে ৯০ হাজার ফ্রেশার নিয়োগ করা হবে বলে খবর।

রিপোর্টে প্রকাশ, ২০২৫ অর্থবর্ষে টাটা কনসালটেন্সি সার্ভিস অর্থাৎ TCS প্রায় ৪০ হাজার ফ্রেশার নিয়োগ করবে। ইতিমধ্য়েই  TCS ৫,৪০০ নিয়োগ সম্পন্ন করেছে খবর। TCS -এর এইচআর অফিসার মিলিন্দ লাক্কাদের মতে, মূল কৌশল হল ক্যাম্পাস থেকে নিয়োগ করা। কোম্পানির কোথায় কেমন দক্ষ কর্মী কম রয়েছেন, সেই হিসেব করে নিয়োগ সম্পন্ন করা হয় বলে জানান এইচ আর প্রধান।

ইনফোসিসের ক্ষেত্রে এই নিয়োগের সংখ্যা ১৫ থেকে ২০ হাজার বলে খবর।  সম্প্রতি ইনফোসিস ১১,৯০০ জন ফ্রেশারকে নিয়োগ করেছে বলে খবর। HCL টেকও ১০ হাজার ফেশার কোম্পানিতে নিয়োগ করবে বলে চিন্তাভাবনা করেছে। উইপ্রোর এইচআরও জানিয়েছেন, তাঁরা ফ্রেশারদের অনবোর্ডিং খুব শিগগিরই শেষ করবেন। মাহিন্দ্রাও (Mahindra) এক ধাক্কায় ৬ হাজার ফ্রেশার নিয়োগ করবে বলে খবর।

সবকিছু মিলিয়ে ভারতের তথ্য প্রযুক্তি সংস্থাগুলিতে যে বড়সড় নিয়োগ হচ্ছে বা আরও হবে, সে বিষয়ে আশার আলো দেখা দিয়েছে। ভারতের শীর্ষ তথ্য প্রযুক্তি সংস্থাগুলি এক নাগাড়ে বড়সড় ফ্রেশার নিয়োগ পদ্ধতি সম্পন্ন করতে চলেছে, যার জেরে বহু কর্মী চাকরি পাবেন বলে মনে করা হচ্ছে।