Avani Lekhara Becomes First Indian to Successfully Defend Paralympics Gold. (Photo Credits: X)

প্যারালিম্পিকে (Paralympics) জোড়া সোনা জয়ী শ্য়ুটার অবনী লেখারা (Avani Lekhara) আইফেল টাওয়ারের দেশ থেকে ভারতে ফিরলেন। সোনার মেয়েকে স্বাগত জানাতে বিমানবন্দরে হাজির ছিলেন ক্রীড়াপ্রেমিরা। মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেল শ্যুটিংয়ের R2 বিভাগে টোকিও-র পর প্যারিস প্যারালিম্পিক্সে সোনা জেতা নিয়ে অবনী বললেন, " দারুণ লাগছে। দেশের হয়ে সোনা জেতার আনন্দ সব সময়ই আলাদা।"

টোকিও-র পর প্যারিসেও (Paris Paralympics 2024) সোনা জিতে ইতিহাস গড়েছেন।  টোকিও না প্যারিস কোন প্যারালিম্পিক্সে সোনা জেতেটা কঠিন ছিল? এই প্রশ্নের জবাবে অবনী বললেন, " টোকিওতে আমার কাছে প্রথম গেমসের অভিজ্ঞতা ছিল। আমার ওপর তেমন কোনও প্রত্যাশা হল না। কিন্তু প্যারিস প্যারালিম্পিক্সে নামার সময় আমার পরিচয় ছিল টোকিও গেমসের সোনাজয়ী। তাই স্বাভাবিকভাবেই আমার কাছে সবাই সোনার দিকেই তাকিয়ে ছিল। আমার নিজেরও নিজের কাছে তেমনই প্রত্যাশাই ছিল। এবারআমার ওপর অতিরিক্ত চাপ ছিল। তাই প্যারিসের সোনাটা আমার কাছে বেশ কঠিন।"

দেখুন দেশে ফিরে কী বললেন অবনী

প্যারিস প্যারালিম্পিক্সে গোটা ভারতীয় দলের পারফরম্যান্সের জন্য গর্বিত বলে তিনি জানালেন। কটা দিন বিশ্রামের পর জাতীয় প্যারা গেমসের প্রস্তুতি শুরু করবেন বলে অবনী জানালেন।