Nepal: নেপালের সংসদ ভেঙে দেওয়ার সুপারিশ করলেন প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি
কেপি শর্মা ওলি (Photo Credits: KP Sharma Oli Facebook)

কাঠমান্ডু , ২০ ডিসম্বর: নেপালের (Nepal) সংসদ ভেঙে দেওয়ার সুপারিশ করলেন প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি (K P Oli)। রবিবার সকালে মন্ত্রিসভার জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। ইতিমধ্যেই তিনি নেপালের রাষ্ট্রপতির অফিসে পৌঁছেছেন। নেপালের মন্ত্রী বার্সামান পুন বলেছেন, "আজ মন্ত্রিসভা সংসদ ভেঙে দেওয়ার জন্য রাষ্ট্রপতির কাছে সুপারিশ করার সিদ্ধান্ত নিয়েছে।" প্রধানমন্ত্রীর এই পদক্ষেপ ক্ষমতাসীন নেপাল কমিউনিস্ট পার্টিকে অবাক করে দিয়েছে। তারা বলেছে যে সিদ্ধান্তটি গণতান্ত্রিক নিয়মের বিরুদ্ধে।

নেপাল কমিউনিস্ট পার্টির মুখপাত্র নারায়ণকাজী শ্রেষ্ঠা বলে, "আজ সকালে সমস্ত মন্ত্রীরা মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত না হওয়ায় তাড়াহুড়োয় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটি গণতান্ত্রিক রীতিনীতির বিরোধী এবং দেশকে পিছনে নিয়ে যাবে। এটি কার্যকর করা যায় না।" আরও পড়ুন: Coca-Cola To Cut 2,200 Jobs Worldwide: বিশ্বব্যাপী ২ হাজারেরও বেশি কর্মী ছাঁটাই করতে চলেছে কোকা-কোলা

কাঠমান্ডু পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, নতুন নেপালি সংবিধানে সংসদ ভেঙে দেওয়ার কোনও বিধান নেই।প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার যে সাংবিধানিক কাউন্সিল আইন জারি করেছিলেন সে সম্পর্কিত অধ্যাদেশ প্রত্যাহারের জন্য চাপের মধ্যে ছিলেন ওলি। রাষ্ট্রপতি বিদ্যাদেবী ভান্ডারী একই দিনে অধ্যাদেশকে সমর্থন করেছিলেন।