Israel-Hamas War: হামাসের অর্ধেক কমান্ডারকে খতম করা হয়েছে, দাবি ইজরায়েলের
Gaza (Photo Credit: Twitter)

হামাস (Hamas) জঙ্গি সংগঠনের অর্ধেকেরও বেশি কমান্ডারকে খতম করা হয়েছে। এমনই দাবি করলেন ইজরায়েলের (Israel) প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। সম্প্রতি হামাসের হাতে অপহৃত ইজরায়েলিদের পরিবারের সঙ্গে দেখা করে কথা বলেন নেতানিয়াহু। অপহৃতদের পরিবারের সঙ্গে বৈঠকের পর নেতানিয়াহু দাবি করেন, হামাসর অর্ধেক কমান্ডারকে খতম করেছে আইডিএফ (IDF) । যদিও হামাসের কোন কমান্ডারদের খতম করা হয়েছে, তাদের নাম এবং সে বিষয়ে কোনও ধরনের তথ্য দিতে পারেননি ইজরায়েলের প্রধানমন্ত্রী। তবে অপহৃতদের ফেরাতে ইজরায়েলের একটি দল ২৪ ঘণ্টা কাজ করছে। যেখানে আইডিএফের পুরুষ এবং মহিলা সেনা কর্মীরা রয়েছে। পুলিষ এবং মহিলা পণবন্দিদের নিরাপদে হামাসের কবল থেকে উদ্ধার করতে আইডিএফের  এই দলটি রাত, দিন এক করে কাজ করছে বলেও জানান নেতানিয়াহু।

ইজরায়েলের প্রধানমন্ত্রী আরও বলেন, হামাস নিধনে তাঁরা যে পথে চলছে, তা সঠিক রাস্তা। এখনও পর্যন্ত ১১০ জন অপহৃতকে নিরাপদে দেশে ফেরানো হয়েছে বলে জানান নেতানিয়াহু। যে বা যারা ইজরায়েলের মানুষকে হত্যা করে, মহিলাদের উপর নারকীয় অত্যাচার চালাচ্ছে, তাদের মাফ করা হবে না। ইজরায়েল কখনও এই অত্যাচার ভুলে যাবে না বলে মন্তব্য করেন বেঞ্জামিন।

আরও পড়ুন: Israel-Hamas War: হামাসের মূল মাথা সিনওয়ারের গ্রেফতারি সময়ের অপেক্ষা মাত্র, দাবি ইজরায়েলের

গাজা আর কখনও ইজরায়েলের মানুষের সামনে  মূর্তিমান আতঙ্ক হয়ে দাঁড়াতে পারবে না। গাজার জন্য আর কখনও ইজরায়েলের মানুষকে ভুগতে হবে না বলেও মন্তব্য করেন নেতানিয়াহু।