Covid-19 In China: ফের করোনার প্রকোপ, উহানের সব বাসিন্দার কোভিড পরীক্ষা করবে চিন
ফাইল ফোটো (Photo Credits: IANS)

বেজিং, ৩ অগাস্ট: চিনে (China) নতুন করে করোনাভাইরাসের (Covid-19) সংক্রমণ দেখা দিয়েছে। নতুন করে শুরু হওয়া এই প্রকোপের নেপথ্যে রয়েছে অতি সংক্রামিত করোনার ডেল্টা ভ্যারিয়্যান্ট। আর তার পরই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, উহানের (Wuhan) সমস্ত নাগরিকের কোভিড পরীক্ষা করা হবে। জানা যাচ্ছে, চিনের কয়েকটি শহরে গত দশদিনে ডেল্টা ভ্যারিয়্যান্টে আক্রান্ত তিনশোর বেশি মানুষ।

২০১৯ সালের ডিসেম্বরে করোনাভাইরাসের উৎপত্তি হয় চিনের উহানের একটি বাজার থেকে। এরপর ধীরে ধীরে ছড়িয়ে পড়েছে বিশ্বে। এবার প্রকোপ শুধু উহান বা নানজিং নয়, দেশটির রাজধানী বেজিং ও চেংদু-সহ আরও অন্তত ১৩টি শহরে ছড়িয়েছে। সব জায়গাতেই ডেল্টা ভ্যারিয়্যান্টের সংক্রমণ ধরা পড়েছে বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, উহানে মোট সাতজনের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। আরও পড়ুন: Myanmar: নিজেকেই দেশের প্রধানমন্ত্রী হিসেবে ঘোষণা করলেন মায়ানমারের সেনা প্রধান মিন অং হ্লাইং

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ইতিমধ্যেই বিভিন্ন শহরে নতুন করে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, এই প্রাদুর্ভাব এখনও প্রাথমিক স্তরে রয়েছে। যা নিয়ন্ত্রণে আনা সম্ভব। চিনে কত মানুষ পুরোপুরি টিকা পেয়েছে তা জানা না গেলেও কর্তৃপক্ষের দাবি, এখনও পর্যন্ত ১৬০ কোটি ডোজ টিকা দেওয়া হয়েছে।