Coronavirus Cases In West Bengal: ক্রমশ বাড়ছে দৈনিক সংক্রমণ, রাজ্যে কোভিড রোগী সংখ্যা ছাড়ালো ৫ লাখ
করোনাভাইরাস (Photo Credits: PTI)

কলকাতা, ৭ ডিসেম্বর: চার হাজার থেকে মাঝে রাজ্যের দৈনিক সংক্রমণ (Coronavirus Cases In West Bengal) অনেকটাই কমে আড়াই হাজারে এসেছিল। ফের তা বেড়ে তিন হাজারের উপরে চলে গেল। রবিবার পশ্চিমবঙ্গে কোভিডের দৈনিক আক্রান্তের সংখ্যা স্বাস্ছ্য বিশেষজ্ঞদের চিন্তা বাড়িয়ে দিয়েছে। রবিবার রাতে রাজ্যের স্বাস্থ্য দপ্তরের প্রকাশিত বুলেটিনের তথ্য বলছে, শনিবার নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৪৩ জন। সেখানে দৈনিক সুস্থতার সংখ্যা ৩ হাজার ১৬৭। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ০২ হাজার ৮৪০। সুস্থ হয়ে উঠেছেন ৪ লক্ষ ৭০ হাজার ২২৩ জন।গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৬ জনের!

আশঙ্কার কথা এই যে, প্রতিদিন নতুন করে যাঁরা আক্রান্ত হচ্ছেন তাঁদের সঙ্গে যাঁরা প্রতিদিনকরোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠছেন। এই দুইয়ের সংখ্যার মধ্যেকার ফারাক কমছে। বলা যায়, যতজন সুস্ত হচ্ছেন, ঠিক ততজনই নতুন রোগীর সন্ধান মিলছে। স্বাভাবিকভাবে অ্যাক্টিভ রোগীর সংখ্যায় খুব একটা হেরফের কিছু হচ্ছে না। অন্যদিকে আক্রান্ত ও মৃত্যুর গতি অব্যাহত থাকায় বেশ চিন্তায় রাজ্যের স্বাস্থ্য দপ্তর। দৈনিক করোনা সংক্রমণে কলকাতা শীর্ষেই রয়েছে। গত ২৪ ঘণ্টায় মহানগরীতে নতুন করে আক্রান্ত ৮১৮ জন। তার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। নতুন করে আক্রান্ত ৭৭০ জন। এ ছাড়া নদিয়ায় ১৪১, দক্ষিণ ২৪ পরগনায় ১৭৩, হাওড়ায় ১৬৪ জন, হুগলিতে ১১৪ জন, পূর্ব মেদিনীপুরে ৯০, দার্জিলিংয়ে ১৫১ জন ও জলপাইগুড়িতে ১৪৪ কোভিড পজিটিভ। আরও পড়ুন-Veteran Actor Monu Mukherjee Passes Away: হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত বর্ষীয়ান অভিনেতা মনু মুখোপাধ্যায়

এদিকে বিশ্বের প্রথম দেশ হিসেবে কোভিড টিকাকরণের জন্য ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিনকে ছাড়পত্র দিয়েছে ব্রিটেন। এবার ভারতেও এই টিকা আমদানি ও তা বিপণনের অনুমতি চেয়ে আবেদনপত্র জমা দিয়েছে ফাইজার ইন্ডিয়া। ইতিমধ্যেই ড্রাগস কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া-র কাছে আবেদনপত্র জমা দিয়েছে তারা। জরুরি পরিস্থিতিতে ভারতে এই ভ্যাকসিন ব্যবহারের অনুমোদন চেয়েছে সংস্থাটি, ক্লিনিক্যাল ট্রায়ালের অনুমতিও চাওয়া হয়েছে।