COVID 19 In West Bengal: রাজ্যে লাফিয়ে বাড়ল করোনা সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৮,২১৩ জন
COVID 19 (Photo Credit: File Photo)

কলকাতা, ৭ জানুয়ারি:  এক লাফে রাজ্যে (West Bengal) ফের বাড়ল করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত ১৮,২১৩ জন। মৃত্যু হয়েছে ১৮ জনের। অন্যদিকে আজ মুম্বইতে (Mumbai)  গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২০,৯৭১ জন। মৃত্যু হয়েছে ৬ জনের।

পশ্চিমবঙ্গে আক্রান্ত...

মুম্বইতে আক্রান্ত...

 

আগামী ১০ দিনের মধ্যে এই মরশুমে করোনা সংক্রমণ সর্বাধিক হতে পারে। যার ফল ভুগতে পারে দিল্লি এবং মুম্বই। এমনই দাবি করলেন আইআইটি কানপুরের এক অধ্যাপক। তিনি বলেন, আগামী ১০ দিনের মধ্যে দিল্লি এবং মুম্বইতে দৈনিক সংক্রমণ হু হু করে বাড়তে পারে। ফলে প্রতিদিন দেশের ওই দুই শহরে ৩০ থেকে ৫০ হাজার করে মানুষ, আক্রান্ত হতে পারেন বলে মত প্রকাশ করেন আইআইটি কানপুরের ওই অধ্যাপক।

আরও পড়ুন:  COVID 19: ইতালি থেকে অমৃতসরে আসতেই করোনা পজিটিভ ১৫০ যাত্রী, পাঠানো হল নিভৃতবাসে

দিল্লি ও মুম্বইয়ের পাশাপাশি গোটা দেশ জুড়ে করোনা সংক্রমণ লাফিয়ে বাড়তে পারে। ফলে আগামী ১০ দিনের মধ্যে ভারত জুড়ে প্রতিদিন ৪ থেকে ৮ লক্ষ করে মানুষ সংক্রমিত হতে পারেন। এখনই যদি কড়া লকডাউন (Lockdown) জারি করা হয় গোটা দেশ জুড়ে, তাহলে হয়ত সংক্রমণের মাত্রা কিছুটা কমতে পারে। এমনও মন্তব্য করেন আইআইটি কানপুরের ওই অধ্যাপক। সংক্রমণ কমলে দেশের স্বাস্থ্যকর্মীদের উপর চাপও কম পড়বে বলে আশা প্রকাশ করেন ওই অধ্যাপক।