Coronavirus In West Bengal: রাজ্যে আক্রান্ত বেড়ে ৭, বালিগঞ্জের যুবকের বাবা, মা ও পরিচারিকার শরীরেও মিলল করোনাভাইরাস
করোনাভাইরাস (Photo Credit: IANS)

কলকাতা, ২২ মার্চ: রাজ্য (West Bengal) করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্তের সংখ্যা বেড় ৭। আজ আরও তিনজনের শরীরে এই মারণ ভাইরাস পাওয়া গেছে। বালিগঞ্জের যে যুবক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাঁর মা, বাবা ও বাড়ি পরিচারিকাও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ তাঁদের রিপোর্ট পজিটিভ আসে।

১৩ মার্চ থেকে লন্ডন থেকে ফেরার পর থেকেই কাশি ও হালকা জ্বর ছিল তরুণের। ১৭ তারিখ তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়। তিন দিন আগে ওই যুবকের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছিল। সঙ্গে সঙ্গে তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালের আইসোলেশনে রেখে চিকিৎসা শুরু হয়। তাঁর সংস্পর্শে এসেছিলেন, এমন ১১ জনকে শুক্রবার পর্যবেক্ষণের জন্য পাঠানো হয়েছিল রাজারহাটের আইসোলেশন সেন্টারে। আরও পড়ুন: West Bengal Lockdown: ২৭ মার্চ পর্যন্ত লকডাউন রাজ্যে

কিন্তু এদের মধ্যে তিন জনের শরীরে সন্দেহজনক উপসর্গ দেখা দেয়। তাই দেরি না করে শনিবার ওই তিন জনকে অর্থাৎ যুবকের বাবা, মা ও পরিচারিকাকে বেলেঘাটা আইডি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়। তার পর তাঁদের লালারসের নমুনা সংগ্রহ করা হয়। তিন জনের রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে।

পশ্চিমবঙ্গে এনিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭। আজই করোনাভাইরাসের মোকাবিলায় কেন্দ্রের পরামর্শে রাজ্যে লকডাউনের (Lockdown) সিদ্ধান্ত নিয়েছে সরকার। কলকাতা (Kolkata) পৌরনিগমের এলাকাসহ আগামীকাল বিকেল ৪টে থেকে রাজ্যের মোট ২৩টি জেলার বিভিন্ন এলাকা থাকবে লকডাউন। যদিও পশ্চিমবঙ্গসহ দেশের অন্যান্য রাজ্যগুলিকে (৭৫টি জেলা)-কে আগামী ৩১ তারিখ পর্যন্ত লকডাউন সিদ্ধান্ত নেয় কেন্দ্র। কেন্দ্রের সেই পরামর্শ মেনে আগামীকাল বিকেল ৪টে থেকে ২৭ তারিখ রাত ১২টা পর্যন্ত রাজ্যে লকডাউন রাখার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। যদিও জরুরি পরিষেবাকে এর আওতায় রাখা হয়নি।