Titas Sadu: এবার দেশের ওয়ানডে দলে জায়গা পেলেন হুগলির তিতাস সাধু
Titas Sadhu. (Photo Credits: X)

এবার ভারতের ওয়ানডে দলে জায়গা পেলেন হুগলির ১৯ বছরের  মহিলা পেসার তিতাস সাধু। চলতি বছর মেয়েদের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য তিতাস চোখ ধাঁধানো পারফরম্যান্স করে দেশের ৫০ ওভারের ক্রিকেট দলে জায়গা করে নিলেন। ক মাস আগে চিনে আয়োজিত এশিয়ান গেমসে সোনা জয়ী ভারতীয় মহিলা দলের সদস্য ছিলেন তিতাস। দেশের হয়ে চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার পর ওয়ানডে দলের দরজা খুললেন তিতাস।

আগামী ২৮ ডিসেম্বর, বৃহস্পতিবার থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারতীয় মহিলা দল। ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ হবে মুম্বাইয়ের wankhande স্টেডিয়ামে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হবে যথাক্রমে ২৮ ও ৩০ ডিসেম্বর এবং ২ জানুয়ারি। এরপর পাঁচই জানুয়ারি থেকে পুনেতে শুরু শুরু টি টোয়েন্টি সিরিজ।

বাংলার রিচার ঘোষের মতোই তিতাস ওয়ানডে ও টি টুয়েন্টি দুই দলেই জায়গা পেলেন। তিতাসের পাশাপাশি প্রথমবার দেশের ওয়ানডে স্কোয়াডে জায়গা পেলেন ভারতের তারকা প্রতিশ্রুতি মান স্পিনার শ্রেয়াংকা পাতিল। সুযোগ পেয়েছেন স্পিনার মান্নাত কাশ্যপ শায়িকা ঈশাক। চোট সারায় দলে ফেরানো হয়েছে পেসার রেনুকা ঠাকুরকে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট জয়ের পর এবার হরমনপ্রীত কৌরদের সামনে চ্যালেঞ্জ বিশ্বজয়ী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে ও টি টোয়েন্টি সিরিজ জয়ের। মহিলাদের টি-টোয়েন্টি ও ওয়ানডে- সীমিত ওভারে দুই ফর্মাটেই বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

ভারতীয় মহিলা ODI দল: হরমনপ্রীত কৌর (C), স্মৃতি মান্ধানা (VC), জেমিমা রডরিগেজ, শেফালি ভার্মা, দীপ্তি শর্মা, ইয়াস্তিকা ভাটিয়া (wk), রিচা ঘোষ (wk), অমঞ্জোত কৌর, শ্রেয়াঙ্কা পাটিল, মান্নাত কাশ্যপ, সাইকা ইশাক, রেনুকা সিং ঠাকুর, তিতাস সাধু, পূজা ভস্ত্রাকার, স্নেহ রানা, এবং হারলিন দেওল।

ভারতীয় মহিলা T20I দল: হরমনপ্রীত কৌর (C), স্মৃতি মান্ধানা (VC), জেমিমা রড্রিগেজ, শেফালি ভর্মা , দীপ্তি শর্মা, ইয়াস্তিকা ভাটিয়া (wk), রিচা ঘোষ (wk), অমঞ্জোত কৌর, শ্রেয়াঙ্কা পাটিল, মান্নাত কাশ্যপ, সাইকা ইশাক, রেনুকা সিং ঠাকুর, তিতাস সাধু, পূজা ভস্ত্রাকার, কনিকা আহুজা এবং মিন্নু মানি।