খুব সাবধান। ভুল করেও যদি এইধরনের অ্যান্টি ভাইরাস অ্যাপগুলি গুগল প্লে স্টোর থেকে আপনার ফোন বা ট্যাবে ইনস্টল করে থাকেন, তা হলে এখনই ডিলিট করুন। তা না হলে বড় ক্ষতি হয়ে যেতে পারে। নতুন শার্কবোট ম্যালওয়ার আবার গুগল প্লে স্টোরে ফিসে এসেছে। এই ধরনের অ্যাপগুলি নিজেদের অ্যান্টি ভাইরাস ও ক্লিনার অ্যাপ হিসেবে পরিচয় দিচ্ছে। এমনভাবেই অ্যাপগুলি তৈরি করা হয়েছে, যাতে কোনও রকম পারমিশন ছাড়াই ব্যবহারকারী-র যাবতীয় তথ্য হাতে চলে যায় তাদের কাছে।

আর সেসব তথ্য পেয়ে অর্থ সংক্রান্ত নানা লেনদনের মেসেজের পর প্রতারণার জাল পাতা হয়। এই ধরনের অ্যাপ ইতিমধ্যে ৬০ হাজার ইনস্টল হয়ে গিয়েছে। মূলত অস্ট্রেলিয়া,পোল্যান্ড, জার্মানি, আমেরিকা, অস্ট্রিয়ার মত দেশেই ঘটেছে এমন ঘটনা।  আরও পড়ুন-২৪ অক্টোবর থেকে এই আইফোনগুলিতে কাজ করা বন্ধ করে দেবে হোয়াটসঅ্যাপ

দেখুন টুইট

 

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)