iPhones Update Alert: ২৪ অক্টোবর থেকে এই আইফোনগুলিতে কাজ করা বন্ধ করে দেবে হোয়াটসঅ্যাপ
Whatsapp(Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২ সেপ্টেম্বর: খুব শীঘ্রই পুরনো কয়েকটি আইফোন (iPhone) মডেলে কাজ করা বন্ধ করে দেবে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। অ্যাপলের সাম্প্রতিক আপডেট অনুসারে, কিছু পুরানো আইফোনে আর এই মেসেজিং অ্যাপ সাপোর্ট করবে না। জানা যাচ্ছে, আগামী ২৪ অক্টোবর থেকে আইওএস ১০ (iOS 10) ও আইওএস ১১ (iOS 11) অপারেটিং সিস্টেম থাকা ডিভাইসে কাজ করা বন্ধ করে দেবে হোয়াটসঅ্যাপ। একটি প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছে যে ইতিমধ্যেই এই ডিভাইসগুলি যারা ব্যবহার করছে, তাদের সতর্ক করা হয়েছে। মেসেজিং অ্যাপটি ইতিমধ্যেই ব্যবহারকারীদের একটি নোটিশ পাঠিয়েছে যে অ্যাপটি শীঘ্রই তাদের ডিভাইসে কাজ করা বন্ধ করে দেবে। এই ক্ষেত্রে, ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহার চালিয়ে যেতে আইফোন আপডেট (Update) করতে হবে।

হোয়াটসঅ্যাপ করতে হলে ব্যবহারকারীদের আইওএস ১২ (iOS 12) বা তার চেয়ে নতুন সংস্করণ প্রয়োজন হবে। অন্যদিকে, অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহার চালিয়ে যেতে অ্যান্ড্রয়েড ৪.১ বা তার পরবর্তী সংস্করণের ডিভাইস প্রয়োজন। আরও পড়ুন: 5G Service: ১২ অক্টোবরের মধ্যে দেশে ফাইভ জি পরিষেবা চালু হবে, প্রথম পর্যায়ে কোন কোন শহরে পরিষেবা?

আইওএস ১০ ও আইওএস ১১ পুরনো অপারেটিং সিস্টেম। তাই আপনার ফোনে যদি এখনও এই অপারেটিং সিস্টেম থাকে তাহলে জলদি আপডেট করে নিন। না হলে আগামীদিনে হোয়াটসঅ্যাপ ছাডা়ও অন্য অনেক অ্যাপই ব্যবহার করা যাবে না। উল্লেখযোগ্যভাবে, আইওএস ১০ ও আইওএস ১১ অপারেটিং সিস্টেম খুব বেশি আইফোন চলছে না। শুধুমাত্র দু'টি আইফোন মডেল এই পরিবর্তন দ্বারা প্রভাবিত হবে।