Shaheen Bagh: শাহিন বাগে বোরখা পরে ভিডিও করতে গিয়ে নাস্তানাবুদ ইউটিউবার গুঞ্জা কাপুর, পুলিশের বদান্যতায় শেষরক্ষা
ইউটিউবার গুঞ্জা কাপুর (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ৫ ফেব্রুয়ারি: ফের শিরোনামে শাহিন বাগ (Shaheen Bagh)। এবার সৌজন্য ইউটিউবার গুঞ্জা কাপুর (YouTuber Gunja Kapoor)। এদিন শাহিন বাগের আন্দোলন স্থলে বোরখা পড়া এক মহিলাকে দেখা যায়। যিনি বেশ লুকিয়ে লুকিয়ে শাহিন বাগের ভিডিও করছিলেন। বিষয়টি আন্দোলনকারী মহিলাদের দৃষ্টি এড়ায়নি বোরাখার আড়ালে থাকা মহিলা কে, তা জানতে অবস্থানকারী মহিলারা আগ্রহী হয়ে পড়েন। কিন্তু পর্দার অন্তরাল থেকে অবগুণ্ঠিতা মুখ দেখাতে রাজি হননি। ততক্ষণে সেখানে হইচই পড়ে গিয়েছে। উপস্থিত মহিলারা একপ্রকার জোর করেই নাকাব সরিয়ে দিয়েছেন। সহ্গে সঙ্গেই প্রকাশ্যে পরিচিত মুখ গুঞ্জা কাপুর। একজন অমুসলিম মহিলা কেন বোরখা পরে শাহিন বাগে এসেছেন তা জানতে চেয়েছেন আন্দোলনকারীরা। তিনি যখন ভিডিও করছেন তখন লুকোছাপার তো কিছু নেই। স্বচ্ছন্দে করুন। তাহলে কি ঘোমটার আড়ালে অত্যন্ত গোপনে ভিডিও করে এই আন্দোলনকেই কলঙ্কিত করতে চাইছেন গুঞ্জা?

এনিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও সংবাদ মাধ্যমের সামনে মুখ খোলেননি ওই ইউটিউবার। এদিকে গোটা বিষয়টি নিয়ে বেশ জট পাকিয়েছে। কেননা গুঞ্জা কাপুর ‘রাইট ন্যারেটিভ’ নামের একটি ইউটিউব চ্যানেল চালান। যেখানে শাহিন বাগের আন্দোলনকে কটাক্ষ করে বহু কিছু বলা হয়েছে। এককথায় সাহিন বাগের আন্দোলনের বিরোধিতা করা হয়েছে। বিজেপি নেতারা রাইট ন্যারেটিভ ফলো করেন। এই তালিকায় রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। তাই শাহিন বাগে যদি গুঞ্জা কাপুরের মতো ইউটিউবার বোরখার আড়ালে ভিডিও তোলেন তবে তো বোঝাই যায় কি হতে চলেছে। পরে পুলিশ এসে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে। একেবারে হাতেনাতে ধরা পড়ে যাওয়া গুঞ্জা কাপুরকে আন্দোলনকারীদের হাত থেকে উদ্ধার করে পুলিশ। আরও পড়ুন-Shaheen Bagh Shooting: আম আদমি পার্টির সঙ্গে কোনও সংযোগ নেই, দিল্লি পুলিশের অভিযোগ ওড়ালেন কপিল গুজ্জরের বাবা

এদিকে ২ ফেব্রুয়ারি সেই শাহিন বাগেই গুলি চালিয়ে বিশৃঙ্খলার সৃষ্টি করে কপিল গুজ্জর (Kapil Gujjar) নামের এক যুবক। বুধবার দিল্লি পুলিশ দাবি করে যে অভিযুক্ত কপিল আম আদমি পার্টির সদস্য। তবে সেই দাবি নস্যাৎ করে দিয়েছেন কপিলের বাবা গজে সিং। তাঁর দাবি, কপিল বা তাঁর গোটা পরিবারের কেউ আম আদমি পার্টির (AAP) সঙ্গে যুক্ত নয়। লোকসভা ভোটের সময় আপ নেতা তাঁদের এলাকায় ভোট প্রচারে এসে দলীয় প্রতীকওয়ালা টুপি পরিয়ে তাঁদের সঙ্গে ছবি তুলেছিলেন। এরসঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। তাঁরা কেউই অরবিন্দ কেজরিওয়ালের দলের সঙ্গে যুক্ত নন।