Shaheen Bagh Shooting: আম আদমি পার্টির সঙ্গে কোনও সংযোগ নেই, দিল্লি পুলিশের অভিযোগ ওড়ালেন কপিল গুজ্জরের বাবা
কপিল গুজ্জর ও গজে সিং (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ৫ ফেব্রুয়ারি: দিল্লির শাহিন বাগে সিএএ বিরোধী আন্দোলন চলছে। ২ ফেব্রুয়ারি সেই শাহিন বাগেই গুলি চালিয়ে বিশৃঙ্খলার সৃষ্টি করে কপিল গুজ্জর (Kapil Gujjar) নামের এক যুবক। বুধবার দিল্লি পুলিশ দাবি করে যে অভিযুক্ত কপিল আম আদমি পার্টির সদস্য। তবে সেই দাবি নস্যাৎ করে দিয়েছেন কপিলের বাবা গজে সিং। তাঁর দাবি, কপিল বা তাঁর গোটা পরিবারের কেউ আম আদমি পার্টির (AAP) সঙ্গে যুক্ত নয়। লোকসবা ভোটের সময় আপ নেতা তাঁদের এলাকায় ভোট প্রচারে এসে দলীয় প্রতীকওয়ালা টুপি পরিয়ে তাঁদের সঙ্গে ছবি তুলেছিলেন। এরসঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। তাঁরা কেউই অরবিন্দ কেজরিওয়ালের দলের সঙ্গে যুক্ত নন।

গত লোকসভা নির্বাচনের সময় তাঁর এলাকায় বিজেপি নেতা ভোট চাইতে এলে তিনি নিজে থেকে ওই নেতার গলায় মালা পরিয়ে দিয়ে স্বাগত জানান। অভিযুক্ত কপিল গুজ্জরের বাবা আগে বহুজন সমাজ পারর্টির সক্রিয় সদস্য ছিলেন এমনকী, ২০১২-তে বিএসপি-র তরফে রাজনীতির ময়দানে নেমে প্রতিদ্বন্দ্বিতাও করেছেন। তবে এরপরে তিনি শারীরিকভাবে অসুস্থ হয়ে গেলে রাজনীতি থেকে সরে আসেন। এই মুহূর্তে সক্রিয় রাজনীতির সঙ্গে তাঁদের কারও যোগাযোগ নেই। দিল্লি পুলিশের ডিসিপি রাজেশ ডিও এক ফোন বার্তায় জানান, কপিল গুজ্জর ও তার বাবার সঙ্গে আপ পার্টির যোগাযোগের প্রমাণ মিলেছে। প্রায় বছর খানেক আগে তোলা একটি ছবিতে দুজনকে দেখা যাচ্ছে আপ নেতার সঙ্গে। এই মুহূর্তে বিষয়টি নিয়ে তদন্ত চলায় কপিল গুজ্জরকে দুদিনের পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। আরও পড়ুন-Shaheen Bagh: শাহীনবাগ অবস্থান বিক্ষোভে গুলি চালানো ব্যক্তির আম আদমি পার্টির সদস্য বলে দাবি, জানাল দিল্লি পুলিশ

দিল্লি বিধানসভা নির্বাচনের (Delhi Assembly Election) আগে জোরালো ঝড়। শাহিন বাগে (Shaheen Bagh) প্রতিবাদকারীদের ওপর গুলি চালানোয় আটক ব্যক্তির দাবি তিনি আপ-র সদস্য (AAP Member)। ব্যক্তির নাম কপিল গুজ্জর, বয়স ২৫। শনিবার শাহিন বাগে পুলিশ ব্যারিকেডের সামনে 'জয় শ্রী রাম' স্লোগান তুলে গুলি চালাতে থাকে ওই ব্যক্তি। ক্রাইম ব্রাঞ্চ পুলিশ জানায়, ওই ব্যক্তি আম আদমি পার্টির সদস্য বলে জানিয়েছেন। কপিল গুজ্জর (Kapil Gujjar) নামে ওই ব্যক্তি সেদিন দু থেকে তিনবার শূন্যে গুলি চালায়। কয়েক হাত দূরেই ছিল প্রতিবাদরত মহিলা এবং তাদের ছোট ছোট সন্তানেরা। গুলি চালানোর সময় চিৎকার সে স্লোগান তুলেছিল,"আমাদের দেশে শুধু হিন্দুরাই রাজ করবে আর কেউ নয়।"