Rahul Gandhi: পোষ্য কুকুরের নাম রেখে আইনি বিপাকে রাহুল গান্ধী, ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ তুলে আদালতে মামলা দায়ের
Photo Credits: ANI

প্রয়াগরাজ, ১৯ অক্টোবরঃ পোষ্য কুকুরের নাম রেখে আইনি বিপাকে জড়ালেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। কংগ্রেস নেতার বিরুদ্ধে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) প্রয়াগরাজের (Prayagraj) আদালতে মামলা দায়ের করলেন এক এআইএমআইএম নেতা। সম্প্রতি মা সনিয়া গান্ধীকে (Sonia Gandhi) একটি পোষ্য কুকুর উপহার দিয়েছেন রাহুল, সেই পোষ্য কুকুরের নামে ধর্মীয় ভাবাবেগে আঘাত পেয়েছেন মহম্মদ ফারহান নামে ওই এআইএমআইএম (AIMIM) নেতা। এরপরেই ওয়াইনাডের কংগ্রেস সাংসদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন তিনি। জানা যাচ্ছে, মা সনিয়াকে রাহুল যে কুকুরটি দিয়েছিলেন তার নাম 'নুরি'। যে নামের সঙ্গে ইসলাম ধর্মের যোগ আছে। কোরানেও 'নুরি' শব্দের উল্লেখ আছে, দাবি করে এআইএমআইএম নেতা আদালতের দারস্ত হয়েছেন।

গত ৪ অক্টোবর বিশ্ব প্রাণী দিবস (World Animal Day) উপলক্ষ্যে মাকে ওই পোষ্য কুকুর উপহার দিয়েছিলেন রাহুল। যার নাম নিয়ে আইনি বিপাকে কংগ্রেস সাংসদ।

বিপাকে রাহুল... 

এআইএমআইএম মুখপাত্র মহম্মদ ফারহানের আইনজীবী আমজাদ আলি ভারতীয় দণ্ডবিধির অধীনে ২৯৫এ ধারার (ধর্মীয় ভাবাবেগে আঘাত) রাহুলের বিরুদ্ধে এফআইআর দায়েরের আর্জি জানিয়ে প্রয়াগরাজের আদালতের দ্বারস্থ হয়েছেন। এই বিষয়ে কংগ্রেসের তরফে এখনও কোন মন্তব্য করা হয়নি। মুখ খোলেননি রাহুল গান্ধীও (Rahul Gandhi)।