Green Tea Facepack: ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ব্যবহার করুন গ্রিন টি ফেসপ্যাক, জেনে নিন কিভাবে তৈরি করবেন এই ফেসপ্যাক...
Credits: IStock.com

ত্বকের সৌন্দর্য ও উজ্জ্বলতা বৃদ্ধি করার জন্য গ্রিন টি খুবই ভালো। গ্রিন টি-তে থাকে অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টি-ইনফ্লেমেটরির বৈশিষ্ট্য, যা স্বাস্থ্যকর ত্বকের জন্য উপকারী। গ্রিন টি ত্বকের ময়লা দূর করে উজ্জ্বলতা বাড়িয়ে তোলে। এটি ত্বকের বয়সের ছাপ কমায় এবং ত্বককে মসৃণ ও হাইড্রেটেড রাখে। ঘরে বসেই তৈরি করা সম্ভব গ্রিন টি ফেসপ্যাক। চলুন জেনে নেওয়া যাক কিভাবে তৈরি করতে হবে এই ফেসপ্যাক।

গ্রিন টি ফেসপ্যাক তৈরি করার জন্য গ্রিন টির সঙ্গে লাগবে মধু। মধুতে রয়েছে প্রাকৃতিক ময়েশ্চারাইজিং বৈশিষ্ট্য, যা ত্বককে নরম ও হাইড্রেটেড রাখে। গ্রিন টি এবং মধুর ফেসপ্যাক তৈরি করার জন্য প্রয়োজন এক চামচ গ্রিন টি পাউডার বা গ্রিন টি ব্যাগ। ১ চা চামচ মধু এবং ১ থেকে ২ ফোঁটা লেবুর রস। এই সবকিছু একসঙ্গে মিশিয়ে নিতে হবে। এরপর মুখের ত্বক জল দিয়ে ভালো করে পরিষ্কার করে এই মিশ্রণটি মুখের ত্বকে লাগিয়ে ১৫-২০ মিনিটের জন্য রেখে পরিষ্কার জল দিয়ে মুখের ত্বক ভালো করে ধুয়ে ফেলতে হবে। এরপর অবশ্যই ব্যবহার করতে হবে ময়েশ্চারাইজার।

এই গ্রিন টি ফেসপ্যাকটি সপ্তাহে দুইবার লাগানো যেতে পারে। কারোর শুষ্ক ত্বক হলে এই ফেসপ্যাকে ব্যবহৃত লেবু এড়িয়ে চলাই ভালো। গ্রিন টি এবং মধু দিয়ে তৈরি এই ফেসপ্যাকটি ব্যবহার করলে মুখের ব্রণ ধীরে ধীরে কমে যাবে এবং মুখের ত্বক ধীরে ধীরে হয়ে উঠবে উজ্জ্বল। তবে এটি মুখের ত্বকে ব্যবহার করার আগে পরীক্ষা করে দেখে নিতে হবে অ্যালার্জির সমস্যা হচ্ছে কিনা। কোনও সমস্যা না হলে তবেই ব্যবহার করুন এই গ্রিন টি ফেসপ্যাক।