ভোট সপ্তমীর সকালে ভিড় এড়ানোর জন্য ভোট দিলেন একাধিক হেভিওয়েট প্রার্থী। এদিন সকালে ভোট দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। সঙ্গে ছিলেন স্ত্রী মল্লিকা নাড্ডা। হিমাচল প্রদেশের বিলাসপুরের ভোটকেন্দ্রের এদিন তিনিই প্রথম ভোটার ছিলেন। ভোট দিয়ে এসে বিজেপি নেতা বলেন, আমি আমার কেন্দ্রের প্রথম ভোটার ছিলাম। আমি সমস্ত ভোটারদের স্বনির্ভর ভারত তৈরি করার জন্য বিপুল সংখ্যক ভোট দেওয়ার জন্য আবেদন করছি। এটা গনতন্ত্রের উৎসব এবং এতে সকলের যোগদান একান্ত কাম্য।

অন্যদিকে এদিন গোরক্ষপুরের গোরক্ষনাথ বুথে সাত সকালে ভোট দিয়ে এলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ভোট দিয়ে এসে তিনি জানালেন, আজ লোকসভা নির্বাচনের অন্তিম দফায় দেশের ৫৭টি কেন্দ্রের মধ্যে উত্তর প্রদেশের ১৩টি কেন্দ্রে ভোটগ্রহণ পর্ব চলছে। বিগত আড়াই মাস ধরে দেশের প্রতিটি রাজনৈতিক দল জনতার সামনে তাঁদের দাবি, আবেদন এবং অতীতে কী কী করছে আর ভবিষ্যতে কী করতে চায় সেগুলি সামনে এনেছে। সবকিছু শুনে জনতা আজ সিদ্ধান্ত নিচ্ছে কাকে ভোট দেওয়া উচিত আর কাকে নয়। ফলে সেই সমস্ত ভোটদানকারীদের জন্য শুভেচ্ছা রইল। আপনারই দেশের ভবিষ্যত নির্ধারণ করবেন।

 

এদিকে উত্তর কলকাতার বেলগাছিয়া কেন্দ্রে ভোট দিলেন অভিনেতা তথা বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী। ভোট দিয়ে এসে তিনি বলেন, সবে ভোট দিয়ে এলাম এখনই কিছু বলব না। এখন কোনও মন্তব্য করলে সেটা প্রভাবিত করা হবে। যা বলার ভোটপর্ব শেষ হলে বলবো। আমি দলের একজন ক্যাডার, দলের নেতা আমায় যতটুকু কাজ করতে বলেছে ততটুকু করে দিয়েছি। কাল থেকে আবার আমি সিনেমার কাজ শুরু করব