Coronavirus Scare Outbreak: করোনাভাইরাসের আতঙ্কে বেঙ্গালুরুতে বিল্ডিং ছাড়ল ইনফোসিস
ইনফোসিস (Photo Credits: PTI)

বেঙ্গালুরু, ১৪ মার্চ: করোনাভাইরাস (COVID-19) - এর সন্দেহ হওয়ার পরে গ্লোবাল সফটওয়্যার শীর্ষস্থানীয় ইনফোসিস বেঙ্গালুরুতে (Bengaluru) এর একটি ভবন খালি করে দিয়েছে, তা শুক্রবার জানিয়েছেন কর্মকর্তা। আইটি মেজর এর বেঙ্গালুরু উন্নয়ন কেন্দ্রের প্রধান গুরুরাজ দেশপাণ্ডে বলেছেন, "প্রস্তুতি নিশ্চিত করার জন্য, আমরা কেবল আইআইপিএম বিল্ডিংটি সরিয়ে নিচ্ছি সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে বিল্ডিং থেকে একজন দলের সদস্য কোভিড -১৯ সন্দেহভাজনের সান্নিধ্যে থাকতে পারে," আইটি মেজর এর বেঙ্গালুরু উন্নয়ন কেন্দ্রের প্রধান গুরুরাজ দেশপাণ্ডে ই-মেল করে সব জানান।

১৯৯০ এর দশক থেকে আইটি সংস্থার একটি বিস্তীর্ণ ক্যাম্পাস রয়েছেএখানে। যার এক ডজনেরও বেশি বিল্ডিং এর উন্নয়নকেন্দ্র এবং কর্পোরেট হাউসগুলিতে বাস করে। মিঃ দেশপাণ্ডে প্রযুক্তিবিদদের সতর্ক ও আরও ভাল প্রস্তুত হওয়ার জন্য নীরব থাকার জন্য অনুরোধ করলেন। কর্ণাটকের পর দিল্লি (Delhi)। করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়ে মৃত্যু হল এক প্রবীণার। শুক্রবার দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে (RML Hospital) মৃত্যু হয় ৬৫ বছরের ওই প্রবীণার। এর আগে বৃহস্পতিবার কর্ণাটকে (Karnataka) মারা যান ৭৮ বছরের এক বৃদ্ধ। জ্বর ও সর্দি নিয়ে গত ৭ মার্চ রাম মনোহর লোহিয়া হাসপাতালে ভর্তি হন পশ্চিম দিল্লির জনকপুরীর বাসিন্দা ওই প্রবীণা। তাঁর ছেলে সম্প্রতি ছেলে সুইৎজারল্যান্ড ও ইতালি ঘুরে ভারতে ফেরেন। তাঁর কাছ থেকেই করোনাভাইরাসে আক্রান্ত হন ওই প্রবীণা, এমনটাই মনে করা হচ্ছে। আরও পড়ুন, করোনার কারণে বন্ধ হল খড়্গপুর আইআইটি, কলকাতার বেসরকারি স্কুলগুলি

দেশে করোনাভাইরাসে আক্রান্তর সংখ্যা ৮০ ছাড়িয়েছে। এখনও পর্যন্ত দিল্লিতে ৭ জনের দেহে করোনাভাইরাস সংক্রমণের খবর পাওয়া গেছে। দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে রাখার জন্য সরকার ১৫ এপ্রিল অবধি সমস্ত পর্যটক ভিসা স্থগিত করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) করোনাভাইরাসকে মহামারী ঘোষণা করেছে।