COVID-19 Cases in India: ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮৫ হাজার ৯৪০, তুলনায় কম মৃতের সংখ্যা
করোনাভাইরাস(Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১৬ মে: করোনাভাইরাসে (Coronavius) আক্রান্তের সংখ্যা যে হারে বাড়ছে তাতে সম্ভাব্য মাসের শেষের আগেই লাখ খানেকে পৌঁছবে। আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার পাশাপাশি সংক্রমণের ক্ষেত্রে সর্বাধিক সংখ্যক নিশ্চিত হওয়া দেশগুলির মধ্যে ভারত ১১-তম স্থানে উঠে এসেছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় জানিয়েছে, নিশ্চিত হওয়া করোনা আক্রান্তের পরিপ্রেক্ষিতে ভারত চিনের কোভিড-১৯-কে ৮৪,০৩৮ টি ছাড়িয়ে গেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের শনিবার সকালের খবর অনুসারে ভারতে কোভিড -১৯ এর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৫,৯৪০।

মোট ৮৫, ৯৪০ টির মধ্যে ৫৩,০৩৫ টি সক্রিয় মামলা রয়েছে এবং ৩০,১৫২ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত, সংক্রমণজনিত কারণে ২৭৫২ জন মারা গেছেন। ভারতে মহারাষ্ট্র COVID-19-এর কেন্দ্রস্থল। গত ডিসেম্বরে চিনের সর্বাধিক ক্ষেত্রে উহান শহরে ভাইরাসের উদ্ভব হয়েছে। "গত ২৪ ঘণ্টায় ভারতে ৩৯৭০ টি COVID-19 কেস এবং ১০৩ জন মারা গেছেন। দেশে বর্তমানে মোট পজিটিভ কেস ৮৫,৯৪০ হয়েছে, এর মধ্যে ৫৩, ০৩৫ টি সক্রিয় মামলা ও ৩০,১৫২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এবং ২৭৫২ জন মারা গেছে," বলে জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক। আরও পড়ুন, উত্তরপ্রদেশে দু'টি ট্রাকের সংঘর্ষে মৃত ২৪ জন পরিযায়ী শ্রমিক, গুরুতর আহত বহু

ভারত এখন বিশ্বের সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশগুলির মধ্যে একাদশতম স্থানে রয়েছে। তালিকার শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, তার পরে রাশিয়া, ব্রিটেন, স্পেন, ইতালি এবং ব্রাজিল, ফ্রান্স, জার্মানি, তুরস্ক এবং ইরান। বিশ্বব্যাপী, তিন লক্ষেরও অধিক ব্যক্তি মারা গিয়েছেন এবং ৪৫ লক্ষেরও বেশি মানুষকে করোনভাইরাসে আক্রান্ত হয়েছেন। চিন এবং অন্যান্য দেশগুলি যখন তাদের অর্থনীতি পুনরায় চালু করতে শুরু করেছে, তবে ভাইরাসটির সম্ভাব্য পুনঃ-উত্থানের বিষয়ে নতুন উদ্বেগ বাড়তে শুরু করেছে।