Uttar Pradesh Accident: উত্তরপ্রদেশে দু'টি ট্রাকের সংঘর্ষে মৃত ২৪ জন পরিযায়ী শ্রমিক, গুরুতর আহত বহু
উত্তপ্রদেশে দু'টি ট্রাকের সংঘর্ষে মৃত ২৪ জন পরিযায়ী শ্রমিক (Photo Credits: ANI)

আউরাইয়া, ১৬ মে: শনিবার ভোরে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) আউরাইয়া জেলাগামী (Auraiya district) একটি ট্রাক এবং একটি ট্রলির মুখোমুখি সংঘর্ষে চব্বিশজন পরিযায়ী শ্রমিক (Migrant Workers) মারা যান এবং আরও অনেকে গুরুতর আহত হন। তারাও কোভিড-১৯ মহামারীতে লকডাউনের কারণে বেকার হয়ে পড়েছিলেন- তারা সকলেই নিজেদের বাড়িতে ফিরে যাওয়ার চেষ্টা চালাচ্ছে। চিফ মেডিকেল অফিসার (সিএমও) আউরাইয়া দুর্ঘটনা প্রসঙ্গে জানিয়েছেন, "চব্বিশজন লোককে মৃত অবস্থায় আনা হয়েছিল, ২২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং গুরুতর আহত ১৫ জনকে সাইফাই পিজিআইতে পাঠানো হয়েছে। তারা রাজস্থান থেকে বিহার ও ঝাড়খন্ড যাচ্ছিলেন।"

ANI-র খবর অনুযায়ী, পরিযায়ী শ্রমিক রাজস্থান থেকে ফিরছিলেন। তারা বেশিরভাগই বিহার, ঝাড়খন্ড এবং পশ্চিমবঙ্গে তাদের গ্রামে ফিরছিল। প্রচুর পুলিশ সদস্য উদ্ধার কাজে সহায়তা করে। অতিরিক্ত মুখ্য সচিব (স্বরাষ্ট্র) অবনীশ অবস্তি বলেন,"মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আউরাইয়া  দুর্ঘটনার বিষয়ে দুর্ভাগ্যজনক ঘটনার দুঃখপ্রকাশ করেন। প্রাণ হারানো শ্রমিকদের পরিবারের প্রতি তিনি গভীর শোক প্রকাশ করেছেন।"

আরও পড়ুন, করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ৮২,০০০; গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ৩,৯৫৭ ও মৃত ১০০ জন

 

তিনি আরও বলেন, "যারা আহত হয়েছেন সকলকে অবিলম্বে চিকিত্সা সেবা সরবরাহ করা এবং কমিশনার এবং আইজি কানপুর ঘটনাস্থল পরিদর্শন করতে এবং দুর্ঘটনার কারণ সম্পর্কে তাত্ক্ষণিক প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।" পেটের দায়ে এক রাজ্য থেকে আরেক রাজ্যে যাওয়া পরিযায়ী শ্রমিকদের দুর্ঘটনা, মারা যাওয়ার খবর অব্যাহত।