Lok Sabha Elections 2024: মমতার সুরে নীতীশও বললেন, লোকসভা নির্বাচন হতে পারে যে কোনও সময়
প্রতীকী ছবি ( Photo Credit: Twitter@ians_india)

আগামী বছর এপ্রিলে দেশে লোকসভা নির্বাচন হওয়ার কথা। ২০২৪ সালের মে-তে শেষ হচ্ছে নরেন্দ্র মোদী ২ সরকারের মেয়াদ। তার আগে যে কোনও সময় নির্বাচনে যেতে পারে দেশের শাসক দল বিজেপি। বিরোধীদের অপ্রস্তুত অবস্থায় ফেলে নিজেদের ঘর গুছিয়ে চলতি বছরের শেষের দিকে লোকসভা নির্বাচনে যেতে পারে বিজেপি। এমন আন্দাজ করেছেন তৃণমূল কংগ্রেস

গতকাল, সোমবার তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, " আমার মনে হয় বিজেপি চলতি বছর ডিসেম্বরেই লোকসভা নির্বাচনে যাবে।" মমতার সুরেই এবার লোকসভা নির্বাচনের দিনক্ষণ নিয়ে মন্তব্য করলেন বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডি (ইউ) প্রধান নীতীশ কুমার।

দেখুন ভিডিয়ো

সাংবাদিকদের সামনে ইন্ডিয়া শিবিরের নেতা নীতীশ বললেন, " লোকসভা নির্বাচন যে কোনও সময় হতে পারে। আগামী বছর এপ্রিল-মে-তে নির্ধারিত সময়েই যে লোকসভা ভোট হবে তার কোনও মানে নেই।" নীতীশও বুঝিয়ে দিলেন, বিজেপি নির্বাচন এগিয়ে আনার পথে যেতে পারে।

মধ্যপ্রদেশ, রাজস্থান, তেলঙ্গনা সহ দেশের চার রাজ্যে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে চলতি বছরের শেষ। এই চার রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপি ভাল করলে লোকসভা ভোট এগিয়ে আসতেও পারে বলে রাজনৈতিক মহলের একাংশের মত।