Rituparna Sengupta: রেশন দুর্নীতি মামলায় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে সমন পাঠালো ইডি
Rituparna Sengupta (Photo Credit: Instagram)

কলকাতা, ৩০ মে: রেশন দুর্নীতি মামলায় এবার নাম জড়ালো অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের (Rituparna Sengupta)। আগামী ৫ জুন তাঁকে ডেকে পাঠিয়েছে তদন্তকারী আধিকারিকরা। তবে তিনি যাবেন কিনা সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। অবশ্য এর আগেও তিনি ইডির নজরে এসেছিলেন। ২০১৯ সালে রোজভ্যালিকাণ্ডে আর্থিক  দুর্নীতি নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি আধিকারিকরা। তবে এবার রেশন দুর্নীতিতে তাঁর নাম জড়ানো নিঃসন্দেহে এই মুহূর্তের চাঞ্চল্যকর ঘটনা। যদিও রেশন দুর্নীতিতে কীভাবে তাঁর নাম উঠে আসল সেই বিষয়ে ইডি আধিকারিকরাও কোনও মন্তব্য করেননি।

এই মামলায় ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। এছাড়া এই মামলা তদন্ত করতে গিয়ে উঠে আসে সন্দেশখালির ঘটনা। শেখ শাহজাহান এবং তাঁর দলবল ওই এলাকায় একের পর এক অপরাধমূলক কাণ্ডকারখানা ঘটিয়েছে তা সামনে চলে আসে। অতঃপর গ্রেফতার হয় তৃণমূলের এই নেতা ও তাঁর সঙ্গীরা। এছাড়া বনগাঁ পুরসভার শঙ্কর আঢ্যসহ তৃণমূলের বেশ কয়েকজন নেতা এই মামলায় জেলবন্দি রয়েছেন।

প্রসঙ্গত, আগামী কয়েকদিনের মধ্যে প্রসেনজিৎ-ঋতুপর্ণা অভিনীত অযোগ্য সিনেমাটি মুক্তি পাবে। আর এই সিনেমা প্রচারে ব্যস্ত অভিনেত্রী। ফলে এই অবস্থায় তিনি কী আদৌ জিজ্ঞাসাবাদের জন্য ইডির অফিসে যাবেন কিনা সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। অন্যদিকে রেশন দুর্নীতি মামলায় মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের একাধিক অবৈধ সম্পত্তি এবং টাকা উদ্ধার করেছে ইডি।