Paris (Photo Credit: Twitter)

প্যারিস, ২৬ জুলাই:  French high-speed rail network: প্যারিস অলিম্পিক শুরুর মুখে বড় বিপত্তি। আর কয়েক ঘণ্টা বাদেই ফ্রান্সের রাজধানীর সিন নদীতে চোখধাঁধানো অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান হতে চলেছে। গোটা বিশ্ব থেকে হাজারে হাজারে মানুষ উপস্থিত হচ্ছেন 'গ্রেটেস্ট শো আর্থ'-এর বোধন অনুষ্ঠান দেখতে। ফ্রান্সের বিভিন্ন প্রান্ত থেকেও মানুষ আসছেন প্যারিসে। সারা দুনিয়ার নজর এখন প্যারিসে। কিন্তু তারই মাঝে প্যারিসে অন্তর্ঘাতের খবর। আইফেল টাওয়ারের শহরে কার্যত ভূতুড়ে কাণ্ডে থমকে গেল হাইস্পিড ট্রেন। যে হাইস্পিড ট্রেনকে এবারের প্যারিস গেমসের লাইফলাইন হিসেবে তুলে ধরেছেন আয়োজকরা।

আটলান্টিক, নর্দ এবং ইএসটি লাইনে মূল বিপত্তি ঘটে। লাইনে আগুন ধরতে দেখা যায়। ফলে ট্রেন পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। প্রাথমিক তদন্তেই বোঝা যায়, কেউ বা কারা ইচ্ছাকৃতভাবে আগুন ধরিয়ে রেল পরিষেবা বন্ধ করে দিয়েছেন। নাশকতার ছক স্পষ্ট হয়ে গিয়েছে। কয়েকটি জায়গার লাইনে তারও কেটে দেওয়া হয়েছে বলে খবর। দেশের এত বড় একটা ঐতিহাসিক দিনে স্টেশনে অপেক্ষায় হাজার হাজার মানুষ। ধীরে ধীরে রেল পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা চলেছে। ট্রেন অন্তর্ঘাতের খবর শুনে গোটা ফ্রান্সে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছ। নিরাপত্তার চাদরে কার্যত দুর্গে পরিণত প্যারিসে আরও নজরদারি শুরু হয়েছে।

দেখুন খবরটি

গাজা থেকে ইরান, ইউক্রেন থেকে সার্বিয়া, যুদ্ধে রক্তাক্ত দুনিয়ার মাঝে হওয়া প্যারিস অলিম্পিকে বড় জঙ্গি হামলার আশঙ্কা রয়েছে। তারই মাঝে প্যারিসের ট্রেনে নাশকতার ছক নিয়ে আতঙ্ক ছড়ালো।