Volodymyr Zelenskyy (Photo Credit: X)

দিল্লি, ২৬ অগাস্ট: ইউক্রেনে (Ukraine) এক নাগাড়ে হামলা শুরু করেছে রাশিয়া (Russia)। রাজধানী কিভ-সহ ইউক্রেনের একাধিক জায়গায় রাশিয়া ১০০টি ড্রোন (Drone) এবং ১০০টি ক্ষেপনাস্ত্র নিয়ে হামলা চালিয়েছে। ফলে ইউরোপীয় ইউনিয়ন (EU) যাতে রাশিয়ার এই হামলা প্রতিরোধে ইউক্রেনের পাশে দাঁড়ায়। এবার সেই আবেদন করলেন ইউক্রেনের প্রধানমন্ত্রী ভলোদিমির জেলেনস্কি (Volodymyr Zelenskyy)। ইউক্রেনের প্রধানমন্ত্রী দাবি, সোমবার রাশিয়া ১০০টি ড্রোন এবং ১০০টি ক্ষেপনাস্ত্র দিয়ে সে দেশে হামলা চালিয়েছে। শুধু তাই নয়, ইউক্রেন লাগোয়া ইউরোপের আরও যে দেশগুলি রয়েছে, রাশিয়ার ড্রোন এবং মিসাইল সেখানেও হামলা চালিয়েছে বলে দাবি করেন জেলেনস্কি।

রাশিয়ার হামলা রোধে যদি ইউরোপীয় ইউনিয়নের দেশগুলি এগিয়ে আসে, তাহলে এই হামলা কিছুটা হলেও প্রতিরোধ সম্ভব বলে জেলেনস্কি মন্তব্য করেন। পুতিনের দেশে ইউক্রেনে যে এক নাগাড়ে হামলা ফের নতুন করে শুরু করেছে,তার জেরে তীব্র অসন্তোষ প্রকাশ করে আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেন জেলেনস্কি।

আরও পড়ুন: Russia-Ukraine War: ইউক্রেনে ড্রোন, মিসাইল হামলা রাশিয়ার, কিভের কাছে বিস্ফোরণ; আসছে মৃত্যুর খবর

ইউক্রেনে রাশিয়ার হামলার পর কার্যত ফুঁসে ওঠেন ভলোদিমির জেলেনস্কি। শুনুন কী বললেন ইউক্রেনের প্রধানমন্ত্রী...

 

রবিবার রাতভর রাশিয়ার বেলগরোদে ইউক্রেন আকাশ পথে হামলা চালায় বলে খবর। যার জেরে রাশিয়ার সীমান্তবর্তী শহর বেলগরদে ১৩ জনের মৃত্যুর খবর মেলে। বলেগরদে ইউক্রেন যখন হামলা শুরু করে, সেই সময় মস্কো পালটা হানাদারি চালায় কিভ-সহ একাধিক জায়গায়। যার জেরে ফের চাঞ্চল্য শুরু হয়।