Russia-Ukraine War: যুদ্ধ বন্ধ করতে পুতিনের সঙ্গে যে কোনও ধরনের আলোচনায় প্রস্তুত, জানালেন জেলেনস্কি
Vladimir Putin, Volodymyr Zelenskyy (Photo Credit: Instagram)

কিভ, ২২ মার্চ:  ইউক্রেনে (Ukraine) যুদ্ধ বন্ধ করতে ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin) সঙ্গে যে কোনওভাবে বৈঠকে বসতে রাজি। এমনই জানালেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। ইউক্রেনের প্রেসিডেন্ট জানান, রুশ প্রেসিডেন্টের সঙ্গে তিনি আলোচনায় বসতে রাজি। যে কোনও ধরনের বৈঠকে বসতে তিনি এই মুহূর্তে রাজি বলে জানান জেলেনস্কি।

জেলেনস্কি জানান, পুতিনের সঙ্গে আলোচনায় না বসলে, এই যুদ্ধ বন্ধ করা অসম্ভব। তাই যে কোনও ধরনের আলোচনায় তিনি রাজি বলে পুতিনকে আলোচনার জন্য আহ্বান জানান ইউক্রেনেপ প্রেসিডেন্ট। প্রসঙ্গত, এর আগে ইউক্রেনের প্রেসিডেন্ট জানান, পুতিনের সঙ্গে তিনি আলোচনায় বসতে রাজি। তবে দুই দেশের মধ্যে দর কষাকষির পালা চলবে। দাবি, দাওয়া নিয়ে আলোচনা করা হলে, তবেই তিনি বৈঠকে রাজি বলে জানিয়েছিলেন জেলেনস্কি। কিন্তু সোমবার ইউক্রেনের প্রেসিডেন্টের গলায় অন্য সুর। তিনি স্পষ্ট জানান, যুদ্ধ বন্ধ করতে রুশ প্রেসিডেন্টের সঙ্গে যে কোনও ধরনের বৈঠকে তিনি বসতে রাজি।

আরও পড়ুন:  China Plane Crash: চিনে ১৩৩ যাত্রী নিয়ে ভেঙে পড়ল বিমান, ভয়াবহ দুর্ঘটনায় শোক প্রকাশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

প্রসঙ্গত গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হানাদারি চালায় রাশিয়া। ইউক্রেনের রাজধানী কিভসহ (Kyiv) খারকিভ (Kharkiv), মারিউপল, ওডেশার মতো একাধিক বড় শহরে অব্যাহত রুশ সেনার হামলা। যার জেরে গোটা ইউক্রেন জুড়ে কমপক্ষে ৯০০ মানুষের মৃত্যু হয়েছে সম্প্রতি জানান রাষ্ট্রসংঘ (UN)। পাশাপাশি আহত ১৫০০-র বেশি মানুষ। ইউক্রেনের রাশিয়ার হামলার জেরে, কয়েক হাজার মানুষ দেশ ছেড়ে পোলান্ড, হাঙ্গেরি সহ বিভিন্ন দেশে প্রাণ হাতে নিয়ে পালাতে শুরু করেছেন বলে রিপোর্ট প্রকাশ করে রাষ্ট্রসংঘ।