Russia-Ukraine War: ইউক্রেনের বন্দর জ্বালিয়ে দিল রাশিয়া, রুশ জাহাজে পালটা আগুন ইউক্রেনীয় সেনার, দেখুন ভিডিয়ো
Ukraine's Berdyansk Port (Photo Credit: Twitter)

কিভ, ২৪ মার্চ:  ইউক্রেনের (Ukraine) বারদিয়ানস্ক বন্দরে (Berdyansk Port ) আগুন জ্বালিয়ে দিল রুশ সেনা। যার জেরে বারদিয়ানস্ক বন্দর থেকে অনর্গল ধোঁয়া বের হতে শুরু করে। হামলা চালিয়েই ইউক্রেনের ওই বন্দরে রুশ সেনা (Russia) অগ্নিসংযোগ করে বলে ছবি প্রকাশ করা হয় ইউক্রেনের বেশ কয়েকটি সংবাদমাধ্যমের তরফে। যে ছবি প্রকাশ্যে আসতেই তা হু হু করে ভাইরাল হয়ে যায়। দেখুন...

 

রিপোর্টে প্রকাশ, রদিয়ানস্ক বন্দরে আগত রাশিয়ার একটি জাহাজে আগুন ধরিয়ে দেওয়া হয়। বন্দর থেকে সেই ছবি ক্রমশ স্পষ্ট হয়ে উঠতে শুরু করে। রুশ নৌবহরে অগ্নিসংযোগের পরপরই বারদিয়ানস্ক বন্দর জ্বালিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।  তবে রুশ নৌবহরে অগ্নিসংযোগের সত্যতা কতটা, সে বিষয়ে ক্রেমলিনের তরফে এখনও কোনও মন্তব্য করা হয়নি।

 

এদিকে ইউক্রেনে রাশিয়ার হানাদারির একমাস পূর্ণ আজ।  সেই উপলক্ষ্যে ইউক্রেনে মানুষ যাতে সমবেতভাবে রুশ সেনার বিরুদ্ধে রুখে দাঁড়ান, সে বিষয়ে আবেদন করেন ভলোদিমির জেলেনস্কি।  রুশ হানাদারি রুখতে ইউক্রেনর সব মানুষকে একযোগে প্রতিরোধ গড়ে তুলতে হবে বলে আহ্বান জানান জেলেনস্কি। তিনি বলেন, প্রত্যেকে এগিয়ে আসুন।  প্রতিরোধ গড়ে তুলুন নিজের পাড়ায়, নিজের রাস্তায়।  মাতৃভূমিকে রক্ষা করতে প্রত্যেক মানুষকে নিজেদের মতো করে রুশ সেনার বিরুদ্ধে প্রতিরোধ গড়তে তুলতে হবে বলেও আহ্বান জানান ভলোদিমির জেলেনস্কি।

আরও পড়ুন:  Viral Video: পরিচয় পত্র দিয়েও দিল্লিতে হোটেল পাচ্ছেন না জম্মু কাশ্মীরের বাসিন্দা? ভাইরাল ভিডিয়ো

এদিকে একাধিক আলাপ, আলোচনার পর এবার ন্যাটোর সহযোগীরা ইউক্রেনের পাশে দাঁড়াতে তৈরি বলে খবর।  ফলে রুশ হানাদারি প্রতিহত করতে ইউক্রেন আরও সজোরে পুতিন বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে বলে মনে করছে আন্তর্জাতিক মহল।