Russia-Ukraine War: রাশিয়ার বোমাবর্ষণে ধ্বংস মারিউপলের শিশু হাসপাতালে, যুদ্ধ বন্ধের আর্জি ইউক্রেনের
Russia-Ukraine Conflict (Photo Credit: Twitter)

কিভ, ৯ মার্চ:  রাশিয়ার (Russia) বোমাবর্ষণের জেরে মারিউপলের শিশু হাসপাতাল ক্ষতিগ্রস্থ। বেছে বেছে মারিউপলের (Mariupol ) শিশু হাসপাতাল লক্ষ করে রুশ সেনা বোমাবর্ষণ শুরু করেছে বলে তীব্র আক্রমণ করা হল ইউক্রেনের তরফে। ভলোদিমির জেলেনস্কি সরকারের অভিযোগ, মারিউপলে শিশু হাসপাতাল লক্ষ করে এক নাগাড়ে বোমাবর্ষণ শুরু করেছে রাশিয়ার বোমারু বিমান। রুশ সেনার বোমাবর্ষণের জেরে মারিউপলের ওই শিশু হাসপাতালের কতটা ক্ষয়ক্ষতি হয়েছে, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

ইউক্রেনের (Ukraine) বিদেশমন্ত্রীর অভিযোগ, মারিউপলে একটানা বোমাবর্ষণ শুরু করেছে রাশিয়ার বোমারু বিমান। যার জেরে ইউক্রেনের ওই শহরে মানুষ ঘর থেকে বের হতে পারছেন না। ফলে রাশিয়া প্রায় ৪ লক্ষ মানুষকে মারিউপলে পণবন্দি করে রেখেছে বলে অভিযোগ করা হয় ইউক্রেনের বিদেশমন্ত্রী তরফে। পাশপাশি এই মুহূর্তে মারিউপলে ৩ হাজার সদ্য়োজাত শিশু রয়েছে। ফলে জন্মের পর থেকে কোনও ধরণের চিকিৎসা পরিষেবা ওই সদ্যোজাতরা পাচ্ছে না।

 আরও পড়ুন : Russia-Ukraine War: মারিউপলে ৪ লক্ষ পণবন্দি, ৩ হাজার সদ্য়োজাত আটকে, রাশিয়ার বিরুদ্ধে 'বর্বরতার' অভিযোগ ইউক্রেনের

রাশিয়া (Russia) যাতে শিগগিরই এই পরিকল্পিত যুদ্ধ বন্ধ করে, তারজন্য বিশ্বের প্রতিটি দেশ এগিয়ে আসুক বলে আবেদন করেন ইউক্রেনের বিদেশমন্ত্রী। যুদ্ধের নামে ইউক্রেনে রাশিয়া পরিকল্পিত হত্যা চালাচ্ছে বলেও অভিযোগ করা হয় ইউক্রেনের তরফে।