Russia-Ukraine Conflict: 'আমরা খারকিভের মেট্রো স্টেশনে আটকে', দেশে ফেরার আকুতি ভারতীয় পড়ুয়ার
Indian Student Stuck In Ukraine (Photo Credit: ANI/Twitter)

কিভ, ২৫ ফেরব্রুয়ারি:  রাশিয়ার (Russia) হামলার পর ইউক্রেন (Ukraine) থেকে ভারতীয় পড়ুয়াদের ফেরানোর ব্যবস্থা করছে দিল্লি (Delhi) । হাঙ্গেরি এবং পোলান্ড হয়ে ভারতীয়দের (Indian) ফেরানোর ব্যবস্থা করছে বিদেশ মন্ত্রক। ইউক্রেন থেকে ভারতীয় পড়ুয়াদের প্রথম দলটিকে উদ্ধারের জন্য নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হয়েছে বলে খবর। কিন্তু এখনও পর্যন্ত ইউক্রেনের বিভিন্ন প্রান্তে আটকে রয়েছেন পড়ুয়ারা। তেমনই ইউক্রেনের খারকিভের মেট্রো স্টেশনে আটকে থাকা এক পড়ুয়া বলেন, তাঁরা দেশের পূর্ব প্রান্তের একটি মেট্রো স্টেশনে আটকে রয়েছেন। ইউক্রেনের পশ্চিম প্রান্ত থেকে অর্থাৎ পোলান্ডে পার করে তবেই ভারতীয়দের উদ্ধার কাজ শুরু হয়েছে। তবে পূর্ব থেকে তাঁরা কীভাবে পশ্চিম প্রান্তে যাবেন, সে বিষয়ে কিছু বুঝতে পারছেন না বলে জানান ওই পড়ুয়া।

 

এদিকে ইউক্রেনের সেনা অস্ত্র সমর্পণ করলে, তারা আলোচনায় প্রস্তুত। ইউক্রেনে হামলার দ্বিতীয় দিনে এমনই মন্তব্য করা হয় রাশিয়ার (Russia) তরফে। রাশিয়া যখন আলোচনার প্রস্তাব দেয়, সেই সময় মুখ খুলতে দেখা গেল চিনকে (China)। এএফপির খবর অনুযায়ী, চিনের প্রেসিডেন্ট শি জিনপিং কথা বলেছেন রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin) সঙ্গে। রাশিয়া যাতে ইউক্রেনের সঙ্গে আলোচনায় বসে, সে বিষয়ে জিনপিংয়ের তরফে প্রস্তাব দেওয়া হয় পুতিনকে।

আরও পড়ুন:  Russia-Ukraine Conflict: রাশিয়ার হামলা থেকে ইউক্রেনকে রক্ষা করতে ময়দানে নামছে না ন্যাটো, বললেন ব্রিটিশ মন্ত্রী