Malaysia Train Accident: ভয়াবহ ট্রেন দুর্ঘটনা মালয়েশিয়ায়, আহত ২০০-র বেশি
কুয়ালালামপুরে ট্রেন দুর্ঘটনার পরের ছবি, ট্যুইটার থেকে নেওয়া

কুয়ালালামপুর, ২৫ মে: ভয়াবহ ট্রেন দুর্ঘটনা মালয়েশিয়ায়। কুয়ালালামপুরে ( Kuala Lumpur) মুখোমুখি দুই ট্রেনের (Train) সংঘর্ষের জেরে ২০০ জনের বেশি আহত হয়েছেন বলে খবর। তবে কুয়ালালামপুরে ট্রেন দুর্ঘটনার জেরে কত জনের মৃত্যু হয়েছে, সে বিষয়ে এখনও পর্যন্ত স্পষ্ট কোনও তথ্য মেলেনি। তবে কুয়ালালামপুরের দুর্ঘটনার যে ছবি সামাজিক মাধ্যমে উঠে আসে, তা দেখে শিউরে ওঠেন অনেকেই।

মালয়েশিয়ার (Malaysia) পরিবহণমন্ত্রী জানান, মেট্রোর একটি কোচ যখন ২১৩ জনকে নিয়ে যাচ্ছিলেন, সেই সময় একটি ফাঁকা মালগাড়ির সঙ্গে তার ধাক্কা লাগে। কুয়ালালামপুরের পেট্রোনাস টাউনে ঘটে ওই দুর্ঘটনা। যার জেরে কমপক্ষে ২০০ জনের আহত হওয়ার খবর মেলে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন: Sri Lanka: বাড়ছে করোনা, শ্রীলঙ্কায় বন্ধ বাস, ট্রেন-সহ গণপরিবহণ

কী কারণে ওই দুর্ঘটনা (Accident) ঘটে, তার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মহিয়ুদ্দিন ইয়াসিন। দুটি ট্রেনের মধ্যে যোগাযোগের অভাবেই সোমবার ওই ধরনের ভয়াবহ দুর্ঘটনা ঘটে। তা সত্ত্বেও তদন্ত শুরু হয়েছে। সবদিক খতিয়ে দেখা হবে বলে আশ্বস্ত করেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত মালয়েশিয়ায় প্রতিদিন কমপক্ষে সাড়ে ৩ লক্ষ যাত্রী মেট্রোয় যাতায়াত করেন। সমস্ত নিয়ম মেনে চলা সত্ত্বেও কীভাবে এই ধরনের ঘটনা ঘটল, তা নিয়ে তদন্ত করা হবে বলেও জানানো হয়েছে।