Israel Attacks Hezbollah (Photo Credit: X)

দিল্লি, ২৫ সেপ্টেম্বর: হেজবুল্লা (Hezbollah) জঙ্গিদের খতম করতে টানা হামলা শুরু করেছে ইজরায়েল (Israel)। হেজবুল্লা জঙ্গি ঘাঁটিতে একের পর এক বোমা ফেলছে ইজরায়েলি সেনা। দক্ষিণ লেবাননে যখন ইজরায়েল হামলা শুরু করেছে একটানা, সেই সময় নিহত হয় হেজবুল্লার (Israel-Hezbollah War) জঙ্গিদের অন্যতম প্রধান মুখ ইব্রাহিম কুবাইসি। এদিকে একটানা হামলার মাঝে ইজরায়েলের একাধিক শহর লক্ষ্য করে রকেট হামলা শুরু করেছে ইরান সমর্থিত জঙ্গি গোষ্ঠী হেজবুল্লাও। ফলে লেবানন সীমান্তে ইজরায়েলের যে শহরগুলি শুরু হয়েছে, সেখানকার মানুষকে সরানোর কাজ শুরু করেছে বেঞ্জামিন নেতানিয়াহু (Benjamin Netanyahu) সরকার। ইজরায়েলকে লক্ষ্য করে ইতিমধ্যেই হেজবুল্লা ৩০০ রকেট ছুঁড়েছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন: Israel-Hezbollah War: অশান্ত মধ্য় প্রাচ্য, ৫০০ জনের মৃত্যুর পরও লেবাননে হেজবুল্লার খোঁজে একটানা হামলা ইজরায়েলের

রিপোর্টে প্রকাশ, হেজবুল্লার মিসাইল হেড অর্থাৎ প্রধান ইব্রাহিম কুবাইসির মৃত্যু হয় ইজরায়েলের রকেট হামলায়। রাজধানী বেরুইটের দাহিয়ে সার্বাবে ইজরায়েল রকেট ছুঁড়লে, তার আঘাতে ইব্রাহিম কুবাইসি নিহত হয় বলে খবর। হেজবুল্লা যে মিসাইল হামলা চালায়, তার প্রধান নির্দেশক ছিল কুবাইসি। এলার আইডিএফের রকেট হামলায় সেই কুবাইসি নিহত হয়েছে বলে জানানো হয় ইজরায়েলের তরফে।

উত্তর ইজরায়েলের শহরগুলিতে যেমন হায়ফা, সাফেদ, নাজারেথে হামলা শুরু করেছে হেজবুল্লা। ফলে ওই সমস্ত শহরের বসবাসকারীদের নিরাপদে সরাচ্ছে নেতানিয়াহু সরকার। সম্প্রতি হায়ফা থেকে সদ্যোজাত শিশুদের মাটির নীচে যে নিরাপদ হাসপাতাল রয়েছে, সেখানে সরানো হয় যুদ্ধকালীন তৎপরতায়।