Howdy, Modi!: 'হাউডি মোদি'-র মঞ্চে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
(Photo: ANI)

হাউস্টন, ২২ সেপ্টেম্বর : হাউস্টনে চলছে 'হাউডি মোদি'(Howdy, Modi!)। হাউস্টনের এনআরজি স্টেডিয়ামে ৫০ হাজার অনাবাসী ভারতীয়দের মধ্যে থেকে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। 'হাউ ডু ইউ ডু মোদি', ইংরেজির এই কথাটাকেই টেক্সাসের চলতি ভাষায় বলা হয় 'হাউডি মোদি'। ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) দেশে প্রধানমন্ত্রী মোদির মেগা শোয়ের এটাই হল নাম। ইতিমধ্যেই 'হাউডি মোদি' রেকর্ড গড়ে ফেলেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মঞ্চে প্রায় দেড় ঘণ্টা উপস্থিত থাকবেন ডোনাল্ড ট্রাম্প। আর শুধু থাকবেন না, ৩০ মিনিট ভাষণ দেবেন মার্কিন প্রেসিডেন্ট।

আমেরিকার ইতিহাসে সম্ভবত এই প্রথম তাদের দেশের কোনও প্রেসিডেন্ট অন্য দেশের রাষ্ট্র প্রধানের সমাবেশে উপস্থিত থাকবেন ৷ কূটনৈতিক মহলের বক্তব্য, আগামী বছর আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন। প্রবাসী ভারতীয় ভোটের কথা মাথায় রেখে এই মেগা ইভেন্টে যোগ দিচ্ছেন না ট্রাম্প ৷

এনআরজি স্টেডিয়ামে আসার আগে টুইট করেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি লেখেন, "আমার বন্ধুর সঙ্গে হাউস্টনে থাকব। টেক্সাসে একটি দুর্দান্ত দিন হবে।" পালটা মোদি টুইটে লেখেন, "নিশ্চয়ই এটি একটি দুর্দান্ত দিন হবে। খুব শীঘ্রই আপনার সাথে দেখা করার প্রত্যাশায়।"