Jagdeep Dhankhar: বেওয়ারিশ লাশ বিতর্ক! রাজ্যপালের প্রশ্নে স্বরাষ্ট্রসচিবের সাফাই, প্রোটকল মানেনি ধনকর
Jagdeep Dhankhar. Photo Source: ANI/Twitter

কলকাতা, ১২ জুন: ১৪টি পচাগলা মৃতদেহ টেনে তোলা হচ্ছে শ্মশানের গাড়িতে। গত বৃহস্পতিবার এমনই একটি ভিডিও ভাইরাল হয়। স্থানীয় বাসিন্দারা প্রতিবাদ জানাতেই দাবি করতেই বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়। গোটা ঘটনাটি নিয়ে শুক্রবার সোশ্যাল মিডিয়ায় লম্বা-চওড়া একটি পোস্ট লেখেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। পরে এই বিষয়টি নিয়ে মুখ্যসচিব এবং স্বরাস্ট্রসচিবের কাছেও চিঠি লেখেন তিনি।

রাজ্যপাল জগদীপ ধনকড় দাবি করেছেন, "১৪টি মৃতদেহ শ্মশানের গাড়িতে টানতে টানতে তোলা হচ্ছে। প্রতিটি রোগীর কবে, কীভাবে মৃত্যু হয়েছে, আশা করি তার বিস্তারিত তথ্য রয়েছে। কিন্তু সেগুলো এখনও প্রকাশ্যে আসেনি। আমি চাই গোটা বিষয়টি স্বচ্ছতা বজায় রেখে চলুক।" মুখ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিবকে লিখিতভাবে জানান তিনি গোটা বিষয়টি। স্বরাষ্ট্রসচিব রাজ্যপালের চিঠিতে সাড়া দিয়েছেন। তাঁর সাফাই, সোশ্যাল মিডিয়ায় তিনি যে জবাব চেয়েছেন সেটা প্রোটকলের বাইরে।

কলকাতা পুলিশের তরফে ঘটনাটি সম্পর্কে টুইটে জানানো হয়েছিল, "রাজ্য স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, এই মৃত দেহগুলি কোভিড-১৯ রোগীদের নয়, হাসপাতালের মর্গে পড়ে থাকা কিছু মৃতদেহ। # ফেকনিউজ ছড়িয়ে দেওয়া ব্যক্তিদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে।"